অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শতকোটি টাকা আত্মসাত মামলার সাজাপ্রাপ্ত হোসাইন হায়দার আলীকে ঢাকা থেকে গ্রেফতার

0
.

বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাৎ করার দায়ে আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত পলাতক ব্যবসায়ী হোসাইন হায়দার আলীকে ঢাকা থেকে গ্রেফতার করেছে সিএমপির কোতোয়ালী থানা পুলিশ।

গতকাল ১৭সেপ্টেম্বর শুক্রবার কোতোয়ালী পুলিশের একটি টিম রাজধানীর ভাটারা থানাধীন বসুন্ধরা আ/এ এলাকা হতে পলাতক এ ব্যবসায়ীকে গ্রেফতার করলেও আজ শনিবার রাতে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, আসামী হোসাইন হায়দার আলী মেসার্স জুবলী ট্রেডার্স নামক প্রতিষ্ঠানের মালিক ছিল। তিনি বিগত ২০১২ইং সালে বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাৎ করে নিজেকে আত্মগোপন করে। বিভিন্ন ব্যাংক তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে সিআর মামলা দায়ের করলে উক্ত মামলা সমূহের বিচার কার্যশেষে বিজ্ঞ আদালত বিভিন্ন মামলায় প্রায় ১০০ কোটি টাকার অর্থদন্ড প্রদান করে এবং আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করে। আসামীর বাড়ি এবং প্রতিষ্ঠান কোতোয়ালী থানাধীন হওয়ায় উক্ত গ্রেফতারি পরোয়ানাসমূহ কোতোয়ালী থানায় আসে। আসামী সাজা ভোগ না করার জন্য নিজেকে আত্মগোপনে চলে যায়।

গোপন খবরের ভিক্তিতে কোতোয়ালী থানার এএসআই সাইফুল আলম, এএসআই রণেশ বড়ুয়া, এসআই মোঃ জুবায়ের মৃধার নেতৃত্বে পুলিশের একটি টিম গতকাল ঢাকায় গিয়ে তাকে গ্রেফতার করে।

ওসি বলেন, আত্মসাৎ করে ঢাকায় গিয়ে দীর্ঘ ১০ বছর যাবৎ বসবাস শুরু করে। সে সাজা ভোগ না করার জন্য বিভিন্ন এলাকায় আত্মগোপন করে থাকে। বিভিন্ন ব্যাংক থেকে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে ঋণ গ্রহণ করে সে উক্ত টাকা দিয়ে ঢাকায় একটি অভিজাত বাড়ি বানায়। সে বাড়িতে তার পরিবার সহ বসবাস করে এবং বিলাসবহুল জীবনযাপন করে।

গ্রেফতারকৃত আসামী হোসাইন হায়দার আলী, পিতা-মরহুম হায়দার আলী জিওয়ানী, মালিক মেসার্স জুবলী ট্রেডার্স, ১৮৮ জুবলী রোড, এনায়েতবাজার, বাসা-সিফাত-ই-হায়দার মঞ্জিল, আবেদীন কলোনী, লাভলেইন, থানা-কোতোয়ালী, জেলা-চট্টগ্রাস।