অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আম্মার’ মৃত্যুর শোকে ৭৭ জনের মৃত্যু

1
amma
.

ভারতের তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতা ‘আম্মার’ মৃত্যু হয়েছে দুইদিন হল। এরপর প্রায় স্তব্ধ চেন্নাই ধীরে ছন্দে ফেরার পথে। তবে প্রাক্তন মুখ্যমন্ত্রীর ভক্তরা এখনও শোক কাটিয়ে উঠতে পারেননি। এরমধ্যেই আবার AIADMK-র পক্ষ থেকে জানানো হল তাঁদের প্রিয় নেত্রীর অসুস্থতা ও মৃত্যুর শোক সইতে না পেরে ৭৭ জনের মৃত্যু হয়েছে তাঁদের।

AIADMK-র বিবৃতিতে বলা হয়েছে, জয়ললিতার শরীর খারাপের খবর ও তারপরে তাঁর মৃত্যুর খবর শুনে এখনও পর্যন্ত ৭৭ জন মানুষ শোকে মারা গেছেন। তাঁদের প্রত্যেকের পরিবারকে তিন লাখ টাকা করে দেওয়া হবে। পাশাপাশি জয়ললিতার অসুস্থতার খবর শোনার পর যে দলীয় সমর্থক গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন এবং আম্মার মৃত্যুর খবর শুনে যিনি নিজের আঙুল কেটে ফেলেছিলেন তাঁদের দু’জনকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

AIADMK-র পক্ষ থেকে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

৭৪ দিনের লড়াইয়ের পর গত সোমবার চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে মৃত্যু হয় AIADMK-র সুপ্রিমো ও তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার। সিনেমার অভিনেত্রী থেকে স্বাধীনতার পর দেশের সবথেকে জনপ্রিয় মহিলা মুখ্যমন্ত্রী হিসেবে পরিচিতি পান জয়ললিতা। গত ৩০ বছর ধরে তামিলনাড়ু শাসন করার পর প্রায় জীবন্ত কিংবদন্তির রূপ নেওয়া জয়ললিতা ক্রমে আম্মা হয়ে ওঠেন। তাই তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার শোকাচ্ছন্ন হয়ে পড়ে রাজ্য। পেরিয়ার, আন্নাদুরাই, এম জি রামাচন্দ্রনের পর তিনিই হয়ে ওঠেন রাজ্যে দ্রাবিড় আন্দোলনের অন্যতম মুখ। তাঁর সম্পত্তি ও আয়ের সঙ্গে সংগতিহীন অর্থ নিয়ে বারবার বিতর্ক তৈরি হলেও জনপ্রিয়তায় একবিন্দু ভাটা পড়েনি।

১ টি মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    আর অন্য দেশে আম্মার তৃপ্তি মেটানোর জন্য ৭৭ হাজার লোক কে মারে। দুই টাই দেশ প্রেম???