অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গোলাম পরওয়ার ও রফিকুল ইসলাম খানসহ জামায়াতের ১০ নেতা গ্রেফতার

0
.

জামায়াতে ইসলামী বাংলাদেশ এর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান ও হামিদুর রহমান আজাদসহ ১০ জন নেতাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে জামায়াতের সাবেক এমপি ইজ্জত উল্লাহও রয়েছেন বলে জানা গেছে।

আজ সোমবার রাত ৯টার দিকে ঢাকার উত্তরায় সাংগঠনিক কর্মসূচি পালনকালে তাদের গ্রেফতার করা হয়। গ্রেপ্তার অপর নেতারা হলেন- দলটির সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আবদুর রব, অধ্যক্ষ ইজ্জত উল্লাহ ও মোবারক হোসাইন এবং শিবিরের সাবেক কেন্দ্রীয় কমিটির সভাপতি ইয়াসিন আরাফাত।  তবে গ্রেফতার হওয়া আরও ৩ জনের নাম জানা যায়নি।

জামায়াত নেতাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. আসাদুজ্জামান।

এদিকে কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তারের পরপর সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। তিনি জানিয়েছেন দলের কেন্দ্রীয় সাত নেতাসহ ১০ জনকে আটক করেছে পুলিশ।

বিবৃতিতে জামায়াত আমির বলেন, ‘জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। দেশে বিদ্যমান ভয়াবহ করোনা পরিস্থিতিতে জামায়াত জনগণের পাশে থেকে সেবা করার চেষ্টা করে যাচ্ছে। জামায়াতের নিয়মিত কাজের অংশ হিসেবে সোমবার বিকেলে সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের সভাপতিত্বে একটি বৈঠকের আয়োজন করা হয়। এই বৈঠক থেকে সরকার অন্যায়ভাবে জামায়াতের সাতজন কেন্দ্রীয় নেতাসহ ১০ জনকে গ্রেপ্তার করে।’