অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জিয়ার কোন অবদান নেই, তার নামে জাদুঘর থাকতে পারে না: তথ্য প্রতিমন্ত্রী

0
.

চট্টগ্রামে জিয়ার নামে কোনো জাদুঘর থাকতে পারে না। তার কোনো অবদান নেই। তাই রাষ্ট্রের টাকা দিয়ে জিয়ার নামে জাদুঘর থাকতে পারে না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান জড়িত উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমানের মরণোত্তর বিচার বাংলার মাটিতে হবে। এটাই আমার শেষ কথা।’

আজ সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুর ১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্চে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘গণমাধ্যমকর্মী আইন ও সম্প্রচার নীতিমালা আইন পাস হবে। আইন দুটি পাস হলে সাংবাদিকদের অধিকার, হয়রানি, চাকরিচ্যুতির ঘটনা কমে আসবে।’

সকল কাজে সংবাদকর্মীদের সহযোগিতা কামনা করে মুরাদ হাসান বলেন, অনিয়মিত বেতন ও ছাঁটাইসহ সংবাদকর্মীদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য আমি চেষ্টা করবো। আপনারা আমাকে সহযোগিতা করবেন। সাংবাদিক ছাড়া আমরা এক কথায় অচল। সাংবাদিকরা প্রচার না করলে কিছুই জানতে পারবে না জনগণ। সাংবাদিকরা জাতির পিতার বাংলাদেশকে উপস্থাপন করবেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আরও বলেন, সাংবাদিকরা কি বলতে চান আমি বুঝি, ছিলাম ডাক্তার হলাম তথ্য ও সম্প্রচার মন্ত্রী। সাংবাদিকদের সঙ্গে দুই বছর সময় পার করছি, সাংবাদিকরা উচ্চারণ করলে আমি সব বুঝি।

তিনি বলেন, বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সাংবাদিকদের কল্যাণে তিনি কাজ করে যাচ্ছেন। আমরাও সাংবাদিকদের পাশে দাঁড়াই, সংবাদিকদের জন্য কাজ করি। করোনাকালীন সাংবাদিকদের ১০ কোটি টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান জড়িত উল্লেখ করে মুরাদ হাসান বলেন, জিয়াউর রহমানের মরণোত্তর বিচার বাংলার মাটিতে হবে। এটাই আমার শেষ কথা। জিয়ার নামে কোনো জাদুঘর থাকতে পারে না চট্টগ্রামে। জিয়াউর রহমানের কোনো অবদান নেই। রাষ্ট্রের টাকা দিয়ে জিয়ার নামে জাদুঘর থাকতে পারে না।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সহ-সভাপতি সালাউদ্দিন রেজা, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, বিএফইউজে সাবেক সহ-সভাপতি শহিদুল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরোয়ার, সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে ডা. বিপ্লব বড়ুয়াসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।