অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে অপহরণের শিকার কলেজ ছাত্র

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রেমিকার সঙ্গে দেখা করতে অপহরণের শিকার হয়েছেন এক কলেজ ছাত্র। এ ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ ৩ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পুলিশের সহযোগিতায় প্রক্টরিয়াল বডি অপহ্নত শিক্ষার্থী আবদুল করিমকে সোহরাওয়ার্দী হলের পাশে লাল পাহাড় থেকে উদ্ধার হয়েছে। ।তিনি চট্টগ্রাাম সরকারী কলেজের শিক্ষার্থি। অপহরণকারীরা তার টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়।

আজ বৃহস্পতিবার (২৬ আগষ্ট) বিকেলে চবি জিরো পয়েন্টে এ ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক তিন অপহরণকারী হলো- চবির শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ১৬-১৭ শিক্ষাবর্ষের শহীদুল ইসলাম শহীদ ও তার সহযোগী বহিরাগত দুই যুবক হাবিব ও শ্রাবণ। শহীদুল ইসলাম শহীদ নিজেকে দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি দাবি করলেও তিনি মূলত ধর্ম বিষয়ক সম্পাদক বলে জানা গেছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, আটক ছাত্র শহীদের সাথে একই বিভাগের এক ছাত্রীর প্রেমের সাথে সম্পর্ক ছিল। এক পর্যায়ে দু’জনের মনোমালিন্যে কারণে সে সম্পর্ক ভেঙে যায়। পরে মেয়েটি চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী আব্দুল করিমের সাথে নতুন সম্পর্কে জড়িত হয়। কিন্তু বিষয়টি স্বাভাবিকভাবে নিতে পারেনি শহীদ।

আজ বৃহস্পতিবার আব্দুল করিম বিশ্ববিদ্যালয় জিরো পয়েন্টে ওই মেয়ের সাথে দেখা করতে গেলে শহীদসহ আরও দুইজন মিলে আব্দুল করিমকে অপহরণ করে। পরে প্রক্টরিয়াল বডি বিষয়টি জেনে আবদুল করিমকে উদ্ধার করে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘চট্টগ্রাম কলেজের এক শিক্ষার্থীকে অপহরণ করেছিল কয়েকজন যুবক। বিষয়টি আমরা জেনে অপহৃত ওই ছেলেটিকে উদ্ধার করি। এ ঘটনায় অপহরণকারী তিনজনকে জিরো পয়েন্ট পুলিশ ফাঁড়িতে আটক রাখা হয়েছে। তাদের অভিভাবকদের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।’