অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাংবাদিকরা দুঃসময় অতিক্রম করছে : শওকত মাহমুদ

0
.

বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেছেন, অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার করুন। অন্যথায় সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। তিনি বলেন, গণমাধ্যম কর্মীরা এখন দেশে সবচেয়ে দুঃসময় অতিক্রম করছেন। তারা এক যন্ত্রনাদায়ক জীবন যাপন করছেন। কথায় কথায় ডিজিটাল আইনে আজকে সাংবাদিকদেও নামে মিথ্যা মামলা দেয়া হয়। আর গ্রেফতার-হয়রাণি করা হচ্ছে। এভাবে একটা দেশ চলতে পারে না।

আজ রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি একথা বলেন। ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং বিআরজেএফ সদস্য হুমায়ুন কবির ও জিয়াউর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ ছাড়াও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি এম আবদুল্লাহ, বিএফইউজে মহাসচিব নুরুল আমিন রোকন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী, বিএফইউজের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ বক্তব্য রাখেন।