অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে মদপানে দুই উপজাতি শ্রমিকের মৃত্যু

0
.

জেলার সীতাকুণ্ডে সোনাইছড়িতে অবস্থিত একটি পুরাতন জাহাজ ভাঙার ইয়ার্ডে মদ পান করে দুই নৈশ প্রহরীর মৃত্যু হয়েছে।তারা হলেন- খাগড়াছড়ির ওয়াকার্কপাড়ার মৃত বৃন্দমোহন ত্রিপুরার ছেলে দহরঞ্জন ত্রিপুরা (২২) ও হরিগঞ্জ পাড়ার দজেন ত্রিপুরার ছেলে ধনেশ্বর ত্রিপুরা (২২)।

এছাড়া মদপানে অসুস্থ একই এলাকার জ্যেতি রায় ত্রিপুরার ছেলে সীমানা ত্রিপুরা (২৫) ও পানছড়ির খর্গ পাড়ার মৃত বরুন মোহন ত্রিপুরার ছেলে স্বপন ত্রিপুরা (২৬) অসুস্থ হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন।

উপজেলার সোনাইছড়ির জোড় আমতল এলাকার এসএম শিপব্রেকিং ইয়ার্ড নামের একটি জাহাজভাঙা কারখানায় এই ঘটনা ঘটে।

গত শুক্রবার মদ পানের পর রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান দহরঞ্জন ত্রিপুরা ও শনিবার (২১ আগস্ট) সকালে মারা যান ধনেশ্বর ত্রিপুরা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দীন বলেন, মদপানে গুরুতর অবস্থায় চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার রাতে একজন ও শনিবার সকালে একজনের মৃত্যু হয়েছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, মদ পান করে তিনজন অসুস্থ হয়ে পড়লে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে দুইদিনে দুইজনের মৃত্যু হয়েছে।

এসএম শিপ ইয়ার্ডের ইনচার্জ টিটু সরকার জানান, আমাদের এখানে প্রতিদিন রাতে ১০ থেকে ১২ জন প্রহরী ডিউটি করেন। ওইদিনও দহরঞ্জন, সীমানা ত্রিপুরা, ধনেশ্বর ত্রিপুরা ও স্বপন ত্রিপুরা ডিউটিতে ছিলেন। আমি রাতে রুমে ঘুমিয়ে ছিলাম। পরদিন ভোরে তারা বমি করতে থাকলে তাদের মধ্যে একজন আমাকে ডেকে তুলেন। আমি তাৎক্ষণিক মালিককে অবহিত করি। তিনি আমাকে তাদের হাসপাতালে নিয়ে যেতে বললে তাদের চমেকে ভর্তি করা হয়। পরে জানতে পারি তারা রাতে মদ্যপান করে অসুস্থ হয়ে পড়ে।এতে দুজনের মৃত্যু হয়েছে।