অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম প্রেস ক্লাবে উৎশৃঙ্খল হিন্দু যুবকদের হামলা, ৫ পুলিশ-সাংবাদিক আহত

20
15368837_1217691668310595_999795156_o
ঐক্যবদ্ধ সনাতন সমাজ এর ব্যানারে মানববন্ধন করতে আসা হিন্দু যুবকরা একুশে টেলিভিশনের গাড়ি ভাংচুরের চেষ্টা করছে।

চট্টগ্রাম প্রেসক্লাব ও সাংবাদিক উপর হামলা চালিয়ে উগ্রপন্থি উৎশৃঙ্খল হিন্দু যুবকরা। তাদের হামলা আহত হয়েছেন এক পুলিশসহ ৪ সাংবাদিক। মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। হামলার সাথে জড়িত ৪ যুবককে পুলিশ আটক করতে সক্ষম হয়েছে।

ঘটনার সময় উপস্থিত সাংবাদিকরা জানায়, ঐক্যবদ্ধ সনাতন সমাজ, বাংলাদেশ নামে একটি সংগঠনের মানববন্ধন কর্মসূচি থেকে প্রেসক্লাব ও সাংবাদিকদের ওপর এ হামলা চালানো হয়।

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরোয়ার হামলার বিষয়টি স্বীকার করে এ ঘটনায় বিস্ময় প্রকাশ এবং তীব্র নিন্দা প্রকাশ করেন।

15399068_1217691761643919_477159205_o
পুলিশের এক সদস্য করে হিন্দু যুবকদের হাত জোড়করে গাড়ী ভাংচুর থেকে নিবৃত্ত করার চেষ্টা করছেন।

আটক চারজন হল, অজয় দত্ত (২০), নয়ন সরকার (২১), পিয়াল শর্মা (২০) ও অনুভব মজুমদার (২১)। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলাকারীদের নিবৃত করতে গিয়ে কোতয়ালি থানার এসআই বিকাশ চন্দ্র শীলও মাথায় আঘাত পেয়েছেন।

সাংবাদিকরা জানান, মঙ্গলবার বিকেলে প্রেসক্লাব ভবনের প্রধান ফটক এবং সামনের সড়ক অবরুদ্ধ করে মানববন্ধন করছিল তারা। এসময় সাংবাদিকরা প্রেসক্লাব ফটক ও সড়ক বন্ধ না করার অনুরোধ করলে তারা লাঠিসোঁটা নিয়ে হামলা শুরু করে। সাংবাদিকের গাড়ি ভাংচুর করে আগুন দেওয়ার চেষ্টা চালায় উৎশৃঙ্খল যুবকরা। পুলিশ সাংবাদিকরা হাতজোর করে মিনতি জানিয়ে রক্ষা পায়নি। তারা কর্তব্যরত ফটো সাংবাদিকদের ক্যামেরা কেড়ে নিয়ে ছবি মুছে ফেলে। প্রেসক্লাব ভবনের দ্বিতীয় তলায় উঠে ভাঙচুর এবং মারধরের চেষ্টা করে।

press-club
আটক ৪ যুবকে পুলিশ থানায় নিয়ে যায়।

নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন বলেন, ঘটনাটি আমরা খুব গুরত্বের সঙ্গে নিয়েছি। ইতোমধ্যে চারজনকে আটক করা হয়েছে। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে বাকিদের শনাক্ত করার চেষ্টা করছি। হামলায় জড়িত সবাইকে গ্রেফতার করা হবে।

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার বলেন, হামলাকারী যুবকরা প্রেসক্লাবের দোতলায় উঠে আসে। সে সময় বারবার তাদেরকে থামতে বললেও তারা আমাদের সঙ্গেও ঐদ্ধত আচরণ করে। হামলাকারী বাংলানিউজের ফটো সাংবাদিক উজ্জ্বল ধর এবং সিনিয়র রিপোর্টার রমেন দাশগুপ্তকে প্রেসক্লাব থেকে নামিয়ে দেওয়ার জন্য চিৎকার করতে থাকে। ২০১৩ সালে হেফাজতে ইসলাম রাস্তা থেকে প্রেসক্লাবে ইট-পাটকেল নিক্ষেপসহ হামলা চালায়। কিন্তু তারা প্রেসক্লাবে ঢুকে হামলার সাহস করেনি।

15409884_1217691898310572_303265177_o
সাংবাদিকদের মারমুখি অবস্থানে হিন্দু যুবকরা।

এ ঘটনায় হামলাকারীদের হাতে লাঞ্চিত হন বাংলা নিউজের ফটো সাংবাদিক উজ্জল ধর, ডেইলি স্টারের অনুরুপ টিটু ও সপ্রভাত বাংলাদেশের হেলাল উদ্দিন সিকদার এবং বাংলানিউজের সিনিয়র রিপোর্টার রমেন দাশগুপ্ত।

পরে সাংবাদিকদের পক্ষ থেকে সিএমপি কমিশনার মো. ইকবাল বাহারের সঙ্গে যোগাযোগ করে সহযোগিতা চাওয়া হয়। সিএমপি কমিশনারের নির্দেশে নগর পুলিশের উপ কমিশনারের (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেনের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ এসে তাদের ধাওয়া দেয়।

২০ মন্তব্য
  1. Rayhan Ishaq বলেছেন

    করবেইতো কারণ দেশের শাসন আওয়ামিলীগের হাতে

  2. Muhammad Eman Uddin বলেছেন

    ওরা জয়বাংলার প্রকৃত উত্তরশুরি।

  3. Rich Dilshat Dia বলেছেন

    Nirghat sorojontro ase ei khane kono; amr mone hoy ora muslim jonggi r molobadi;;;; ei bar journalist r ati proghoti shila ra ki bolben

  4. Saiful Islam Shilpi বলেছেন

    তারা এখন মুখে কুলুপ দেবেন।

  5. Mustakim Mustakim বলেছেন

    জয় বাংলা বুবু তোর মালাউন লিগ সামলা

  6. Masud Ahsan বলেছেন

    দেখতে থাকুন ।

  7. Sma Razzak বলেছেন

    ছি ! ছি! ছি !………. এরা লাঞ্ছিত করতে বাকী রাখলো কাকে ? সিনিয়র সাংবাদিক, ক্যামেরা পারসন, সাংবাদিক নেতা, গণজাগরণ মঞ্চ নেতা, সাংস্কৃতিক সংগঠনের নেতাসহ সবাইকে এরা একে একে লাঞ্ছিত করলো…. সাংবাদিকদের পেটালো আর ক্যামেরা কেড়ে ছবি ডিলিট করলো তাদেরই পেশাদারী অাশ্রয় কেন্দ্র প্রেসক্লাবে ঢুকে ! নাসিরনগরের ঘটনায় আমরা মর্মাহত… সারা বাংলাদেশ অান্তরিক সহানুভূতি দেখাচ্ছে সনাতন ধর্মীদের প্রতি… সমাজের সবচেয়ে নিরীহ গোষ্টী হিসেবে যাদের আমরা চিনি সেই সাংবাদিকদের ওপর সনাতন ধর্মী কতিপয় দুবৃত্তের এমন নেক্কারজনক হামলায় ঘৃণা জানানোর ভাষাও হারিয়ে ফেলেছি ! নিজ ধর্মের অতি পরিচিত মুখগুলোও ওদের ক্রোধ থেকে রক্ষা পায়নি ! এরা নিবৃত না হলে বা এদের নিবৃত করা না গেলে ক্ষতিটা শুধু ওদেরই হবেনা, সনাতনধর্মী নিরীহ মানুষগুলোও ঝুঁকির মুখে পড়তে পারে……..শুধু ঘৃণা নয়, যে কোন মূল্যে এদের শাস্তি নিশ্চিত করা চাইই চাই………..

  8. Jahangir Alam বলেছেন

    নিশ্চয় বিএনপি-জামায়াত সমর্থিত হিন্দু মৌলবাদী গোষ্ঠী

    1. Saiful Islam Shilpi বলেছেন

      হাছান মাহমুদের কথা আপনি বলে দিলেন..?

    2. Alim Uddin বলেছেন
    3. Shihab Uddin বলেছেন
    4. Jahangir Alam বলেছেন

      বেয়াই তো আজকে কইল,ডা.শাহাদাত ভাই ওদের সাথে ক’দিন আগে মিটিং করেছিল

  9. M Mahmudur Rahman Shaown বলেছেন

    ছি ! ছি! ছি !……….

    হিন্দু যুবকদের চট্টগ্রাম প্রেস ক্লাবে এমন নেক্কারজনক হামলায় ঘৃণা জানানোর ভাষাও হারিয়ে ফেলেছি!!!

  10. AK Azad বলেছেন

    হামলাকারিদের অবিলম্বে গ্রেপ্তার করা হোক

  11. HM Asraf বলেছেন

    খুব দরদি ভাষায় শিরোনাম দিয়েছেন। কেননা পোলাপানের মশকারা করার একটা ভুল কাজ করেছে!!
    “”না বাবা এমন করিওনা, লজ্জা “”
    মা বাবা কিংবা মুরব্বীদের এমন উপদেশগুলো মনে আসছে।
    কেননা,
    এরা মুসলিম হলে তখন হয়তো আপনাদের শিরোনামে আরো অনেক বাহারি কথাই দেখতাম। এবং,,,,, আরো কত কি ,,,,,,,,,,,,,?
    ধন্যবাদ, জাতীর বিবেক সাংবাদিক ভাইয়েরা।

  12. Alim Uddin বলেছেন

    আরো কতো কিছু দেখবো রে ভাই।

  13. Victor Ganguly বলেছেন

    Lakh lakh Hindu marchos,Mandir er por mandir vanchos,R kotodin chup thakbe manush,Bangladeshe r koijon Hindu ache,Mone rekho araber rajara India ashar age Bangladesher shby hindu cilo,Apnar choddo purush hindu cilo

  14. Victor Ganguly বলেছেন

    Apnder Choddopurus hindu chilo Araber rajara India ashar agei,Ajj tader mere Bangladesh thake tariye dewa hocche,Chi chi shb Suar er baccha,Hindu ra jedin Nijeder Hazar bochorer matite thake sash hobe!! Bhogobaner gojob porbe!! Keu bachbena

  15. Rudra Mondal বলেছেন

    আমি ফেসবুকে কিছু পোস্ট দেখি যে গুলো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় নোট বাতিলের গেঁরোয় সাধারণ মানুষ কতটা বিপদে পড়েছেন। ১) চিকিৎসার টাকা যোগার করতে হিমসিম খাচ্ছেন ২) মেয়ের বিয়ে ঠিক, কেউ টাকা তুলে কেউ না তুলে পস্তাচ্ছেন ৩) কেউ মারা যাচ্ছেন, কেউ আত্মহত্যা করছেন আমার খুব অবাক লাগে সারদা কেলেঙ্কারীর পর এই পোস্টগুলো কোথায় ছিল বা, এখনও সারদার সর্বহারাদের নিয়ে কোনও পোস্ট নেই কেন সারদার সর্বহারারা কি সবাই টাকা পেয়ে গেছেন????? সারদাতেও তো ১) কেউ মেয়ের বিয়ের জন্য সঞ্চয় করেছিলেন ২) কেউ দুঃসময়ের (চিকিৎসা) জন্য সঞ্চয় করেছিলেন ৩) সারদাতে আত্মহত্যার সংখ্যাও অনেক বেশী তবুও সারদা নিয়ে যারা চুপ, নোট বাতিল নিয়ে তারাই খড্গহস্ত নোট বাতিলে সব টাকাটাই পাওয়া যাবে হয়ত সাময়িক অসুবিধা হচ্ছে কিন্তু সারদার আর কোনও টাকাই ফেরৎ পাওয়া যাবেনা যিনি দল পাকিয়ে সারদার হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করেছেন কাকের ঠ্যাং, বকের ঠ্যাং ছবি এঁকে কোটি টাকা কামিয়েছেন আজ তিনি দিল্লীর রাস্তায় নোট বাতিল নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন, মায়া কান্না কাঁদছেন কারণ সারদার লুন্ঠিত হাজার কোটি টাকা তার হেফাজতে সাইকেল বিলির শ শ কোটি টাকা তার হেফাজতে ১০০ দিনের কাজের আত্মসাৎ করা টাকা তার হেফাজতে আমরা তার প্রতিবাদ করবো না নাকি মোদি বিরোধীতার নামে ডাকাত নেত্রীকে বাঁচানোর চেষ্টা করবো #আসুন_সকলে_মিলে_সিদ্ধান্ত_গ্রহন_করি_আমরা_কি_করবো… মানুষ সেইদিন কেঁদে ছিলো যেদিন ভোর থেকে রাত পর্যন্ত লাইনে দাঁড়িয়ে টেটের ফর্ম তুলে বুঝলো পরীক্ষা নয় প্রহসন ।। মানুষ সেইদিন কেঁদে ছিলো যেদিন মাসের পর মাস লাইনে দাঁড়িয়েও সারদায় জমানো টাকা ফেরৎ মেলেনি ।। মানুষ সেইদিন কেঁদে ছিলো যেদিন সারের দাম বাড়ার কারন জিজ্ঞেস করায় মাওবাদি তকমা শুনেছিল ।। মানুষ সেইদিন কেঁদে ছিলো যেদিন উরালপুলের নিচে চাপা পরেছিল তার স্বজন।। মানুষ সেইদিন কেঁদে ছিলো যেদিন ধর্মনিরপেক্ষ ভারতে দূর্গা পূজা করার অধিকার আদায়ের জন্য তাদের আদালতে যেতে হয়েছিল । মানুষ সেইদিন কেঁদে ছিলো যেদিন পার্কস্ট্রীটের ধর্ষিতারই চরিত্র নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল । ভালো করে চেয়ে দেখুন মাননীয়া মুখ্যমন্ত্রী পশ্চিমবাংলার মানুষ রোজই কাঁদে… আজও কাঁদছে… নোট বদলাতে ব্যাঙ্কে ৩ ঘন্টা লাইনে দাড়ানোর কষ্টে নয়…. বেকারত্বের জ্বালায় , সিন্ডিকেটের হানায় !! তাপস পালের ছেলেদের ভয়ে, মা-বোনদের আত্মমর্যাদা নিয়ে !! বোমা-বারুদের গন্ধে, রোজ রোজ কারখানা বন্ধে !! গণতন্ত্রের নির্মম হত্যায়, পুলিশ-প্রসাশনের নীরবতায় !!

  16. Bahar Uddin বলেছেন

    তারা প্রেসক্লাবে প্রবেশ করে সাংবাদিকদের গায়ে হাত দেয়ার সাহস পায় কোত্থেকে? দোষীদের গ্রেফতার করার দাবি জানাচ্ছি।