অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লকডাউনে লোহাগাড়ায় ২৪৯ মামলায় পৌনে দুই লাখ টাকা অর্থদন্ড

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামের লোহাগাড়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে তৎপর রয়েছে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ। প্রতিদিন সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় যৌথভাবে টহল দিচ্ছেন তাঁরা। এসময় কেউ চলমান কঠোর লকডাউনের নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা, মুখে মাস্ক না পরা এবং অহেতুক ঘোরা-ফেরার কারণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদন্ড প্রদান করা হচ্ছে।

এদিকে, কঠোর লকডাউনের ১ম দিন ২৩ জুলাই থেকে ১০ আগষ্ট ১৯তম দিন পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় কঠোর লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে অহেতুক ঘোরাফেরা, মুখে মাস্ক না পরা এবং দোকান খোলা রাখার দায়ে সংক্রমণ আইন ২০১৮ এর ২৪ ধারা অনুসারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে মোট ২৪৯টি মামলায় ১ লাখ ৮৬ হাজার ৭৬০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সহকারী কমিশনার (ভুমি) কার্যালয় সুত্র জানায়, দেশে চলমান কঠোর লকডাউনের ২৩ জুলাই ১ম দিনের অভিযানে ১৯ মামলায় ১৫ হাজার ৮০০ টাকা, ২৪ জুলাই ২য় দিনের অভিযানে ১৬ মামলায় ৫ হাজার ২০০ টাকা, ২৫ জুলাই ৩য় দিনের অভিযানে ৭৬ মামলায় ৬৭ হাজার ৬০০ টাকা, ২৬ জুলাই ৪র্থ দিনের অভিযানে ২৮ মামলায় ২৮ হাজার ৩৬০ টাকা, ২৭ জুলাই ৫ম দিনের অভিযানে ১০ মামলায় ২ হাজার ৮০০ টাকা, ২৮ জুলাই ৬ষ্ট দিনের অভিযানে ১২ মামলায় ৪ হাজার ৪৫০ টাকা, ২৯ জুলাই ৭ম দিনের অভিযানে ৮ মামলায় ৪ হাজার ৭৫০ টাকা, ৩০ জুলাই ৮ম দিনের অভিযানে ৭ মামলায় ৫ হাজার ৪০০ টাকা, ৩১ জুলাই ৯ম দিনের অভিযানে ১৪ মামলায় ৮ হাজার ৪০০ টাকা, ১ আগষ্ট ১০ম দিনের অভিযানে ১৯ মামলায় ১৮ হাজার ৪০০ টাকা, ২ আগষ্ট ১১তম দিনের অভিযানে ১০ মামলায় ৬ হাজার ২০০ টাকা, ৩ আগষ্ট ১২তম দিনের অভিযানে ২ মামলায় ১ হাজার ৫০০ টাকা, ৪ আগষ্ট ১৩তম দিনের অভিযানে ৮ মামলায় ৩ হাজার ৮০০ টাকা, ৫ আগষ্ট ১৪তম দিনের অভিযানে ২ মামলায় ৪০০ টাকা, ৬ আগষ্ট ১৫তম দিনের অভিযানে ২ মামলায় ৩০০ টাকা, ৭ আগষ্ট ১৬তম দিনের অভিযানে ১ মামলায় ৫ হাজার টাকা, ৮ আগষ্ট ১৭তম দিনের অভিযানে ১৩ মামলায় ৬ হাজার ৮০০ টাকা এবং সর্বশেষ ১০ আগষ্ট ১৯তম দিনের অভিযানে ২ মামলায় ১ হাজার ৫০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের পরিচালিত এসব অভিযানগুলোতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আহসান হাবীব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার(ভূমি) খোরশেদ আলম চৌধুরী।

ছবি : লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছেন সহকারী কমিশনার (ভুমি) খোরশেদ আলম চৌধুরী।