অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লকডাউন বাস্তবায়নে নগরজুড়ে ১৮ ম্যাজিস্ট্রেটের অভিযান

0
.

দেশে চতুর্থ দফা কঠোর লকডাউনের প্রথম দিনে চট্টগ্রাম মহানগরীতে লকডাউন বাস্তবায়নে দিনভর দায়িত্ব পালন করেন জেলা প্রশাসনের ১৮ জন নির্বাহি ম্যাজিস্ট্রেট। বিভিন্ন এলাকায় তাদের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। আজ শুক্রবার সকাল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান , রেস্টুরেন্ট এবং শপিং মলে অভিযান পরিচালনা করে অর্থদণ্ড প্রদান করার পাশাপাশি সাধারণ মানুষ কে স্বাস্থ্য বিধি প্রতিপালনে সচেতন করা হয়। এসময় ৯৬টি মামলা ও ২৬ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশশাসন সূত্রে জানাগেছে- নগরীরগরীর ডবলমুরিং, সদরঘাট এলাকায় অভিযান পরিচালনায় করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত। তিনি ৯ টা মামলায় মোট ১২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

পতেঙ্গা, ইপিজেড ও বন্দর এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা, তিনি ৫ টি মামলায় ১০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

পাশাপাশি হালিশহর ও পাহাড়তলি এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান এ সময় তিনি ৪ টি মামলায় ৩০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

বায়েজিদ ও আকবরশাহ এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী। তিনি ৭ টি মামলায় ৩০০০ টাকা জরিমানা করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন, এ সময় ৫ টি মামলায় ২৫০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

চান্দগাও, পাচলাইশ ও খুলশী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান, তিনি ০৪ টি মামলায় ১২০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রাজিব হোসেন বন্দর ও ইপিজেড এলাকায় অভিযান পরিচালনা করে ৫ টি মামলায় ৭৫০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

অন্যদিকে পতেঙ্গা, ইপিজেড, বন্দর ডবলমুরিং, সদরঘাট, খুলশী, বায়েজিদ, আকবরশাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উমর ফারুক ও সোনিয়া হক।

এছাড়া বাকলিয়া, চকবাজার, চান্দগাও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলি, কর্ণফুলী এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ, আব্দুল্লাহ আল মামুন ও প্রতীক দত্ত।

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে জেলা প্রশাসন, চট্টগ্রামের এই অভিযান অব্যাহত থাকবে।