অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিআরবিতে হাসপাতাল নির্মাণে নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের

0
.

চট্টগ্রামের সিআরবিতে প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করে হাসপাতাল নিমার্ণে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করেছেন এক আইনজীবি।

আজ ১৯ জুলাই দুপুরে সোমবার চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট কাজী সানোয়ার আহমেদ লাভলু চট্টগ্রাম সহকারী জজ ১ম আদালতে মামলাটি দায়ের করেন। মামলা নাম্বার ৩২০/২০২১। আদালত অভিযোগ আমলে নিলেও কোন অর্ডার দেন নি বলে জানা গেছে।

মামলায় মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সিএমপি পুলিশ কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রামের পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কতৃর্পক্ষের সচিব প্রেসক্লাব সাংবাদিক ইউনিয়নসহ ১৬টি প্রতিষ্ঠানকেবিবাদী করা হয়েছে।

মামলার বাদী অ্যাডভোকেট সানোয়ার আহমেদ লাভলু বলেন, পাহাড়ঘেরা প্রাকৃতিক লীলাভূমি ধ্বংস করে হাসপাতাল নির্মাণ কোনোভাবেই কাম্য নয়। তাই হাসপাতাল নির্মাণের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করেছি। আর বিতর্কিত স্থাপনা নিমার্ণে কেউ যাতে সহযোগিতা করতে না পারে সেজন্য ১৬ জনকে বিবাদী করা হয়েছে।

মামলার বিবাদীরা হলেন, মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সিএমপি পুলিশ কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রামের পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কতৃর্পক্ষের সচিব, চট্টগ্রাম ওয়াসার সচিব, চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রামের উপ পরিচালক, বিস্ফোরক দ্রব্য অধিদপ্তর, চট্টগ্রামের উপ পরিচালক, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী, চট্টগ্রামের সচিব, রেলওয়ে পূবার্ঞ্চলের মহা ব্যবস্থাপক, রেলওয়ে পূবার্ঞ্চলের এস্টেট অফিসার, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক।