অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে দরিদ্র মহিলাদের মাঝে ডা. শাহাদাতের ত্রাণ বিতরণ

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন,মহামারী করোনা থেকে বাঁচতে হলে অবশ্যই মাস্ক পরিধান করুন। করোনাদূযোগে সৃষ্ট নতুন ১ কোটি হত দরিদ্র পরিবারকে এককালীন ২০,০০০ (বিশ হাজার) টাকা করে দেয়ার জোর দাবী জানান। ১৬ কোটি মানুষের মধ্যে ১২ কোটি মানুষকে টিকার আওতায় আনতে পারলেই করোনা প্রাদুর্ভাব রোধ করা সম্ভব।

এছাড়াও এলাকা ভিত্তিক জোনিং এর মাধ্যমে রেড জোন,গ্রীন জোন,এবং ইয়োলো জোনে চিহ্নিত করতে হবে। মাস্ক বিতরণ কর্মসূচির মাধ্যমে আরো গণসচেতনতা বৃদ্ধি করতে হবে।

তিনি আজ ১৮ই জুলাই, রবিবার দুপুরে নগরীর বাদশা মিয়া রোডস্থ নিজ বাসভবনের নিচে ৩১ নং,৩০ নং এবং ২২ নং এলাকার অসহায়,দরিদ্র মহিলাদের মাঝে ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, সরকার জীবন-জীবিকার মধ্যে সমন্বয় না থাকার কারণে ত্রাণ বিতরণে দুর্নীতি হয়েছে। আর দুর্নীতিকে প্রশ্রয় দেয়ার কারণে জনগণের দুর্ভোগ চরমে উঠেছে। সরকারের প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি আর দুর্নীতি। সরকারের আশ্রয়-প্রশ্রয়ে থাকা দুর্নীতিবাজদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় দুর্নীতি একটি মহা ব্যাধিতে পরিণত হবে।

তিনি বলেন, এই মহামারী করোনা থেকে বাঁচতে হলে ঘর থেকে বের হলেই অবশ্যই মাস্ক পরিধান করতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে কাজকর্ম করতে হবে।

ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন, ডা.সাদ্দাম হোসেন,ডা. মেহেদী, নগর মহিলা দল নেত্রী আর্যুন নাহার মান্না, বাকলিয়া থানা মহিলা দলের সভানেত্রী রেজিয়া বেগম মুন্নি, নগর যুবদল নেতা আসাদুর রহমান টিপু,মহিলা দল নেত্রী রেনুকা বেগম, মনোয়ারা বেগম,প্রমুখ নেতৃবৃন্দ।