অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম বন্দর থেকে পদ্মা সেতুর মালামাল নেয়া পথে হাতিয়ায় জাহাজ ডুবি

0
.

চট্টগ্রাম বন্দর থেকে পদ্মা সেতুর মালামাল নিয়ে যাওয়ার সময় হাতিয়ার ভাসানচরের কাছে বঙ্গোপসাগরে ডুবে এমভি হ্যাং গ্যাং-১ নামে পণ্যবাহী একটি জাহাজ। জাহাজে পদ্মা সেতুর মালামাল রয়েছে।

থাকা জাহাজের সঙ্গে ধাক্কায় এমজেড শিপিং লাইন পরিচালিত

আজ মঙ্গলবার (১৩ জুলাই) সকালে সাগরে ডুবে ধাকা অন্য একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে এমভি হ্যাং গ্যাং-১ ডুবে গেছে বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের উপপরিচালক মো. সেলিম।

তিনি বলেন, ডুবন্ত অন্য একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে পদ্মা সেতুর পণ্যবাহী জাহাজটি ডুবে যায়। এ সময় জাহাজের নাবিকরা মাছ ধরার ছোট নৌকায় উঠে প্রাণে রক্ষা পেয়েছেন।

তিনি জানান, গত শনিবার এমভি ফুলতলা-১ নামের একটি জাহাজ সাগরে ডুবে যায়। ওই স্থান এড়িয়ে চলার জন্য লাল বয়া দেয়া হয়েছিল। কিন্তু পদ্মা সেতুর জন্য লোহার পাইপ নিয়ে যাওয়া এমভি হ্যাং গ্যাং-১ নামের একটি জাহাজ সিগন্যাল না মেনে সেদিক দিয়ে যাচ্ছিল। এ সময় এমভি ফুলতলা-১ জাহাজের সঙ্গে ধাক্কা লেগে এটিও ডুবে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ সূত্র জানায়, ‘ভাসানচর থেকে ১০ নটিক্যাল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরে পণ্যবাহী জাহাজটি দুর্ঘটনায় পড়েছে। জাহাজটিতে চট্টগ্রাম থেকে পদ্মা সেতুর জন্য মালামাল নেয়া হচ্ছিল।