অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধদের মধ্যে একজনের মৃত্যু

0
.

চট্টগ্রামের সাতকানিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর অগ্নিদগ্ধ হয়ে আহত ছয়জনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

গতকাল শনিবার (১০ জুলাই) রাত পৌনে ১০টার দিকে ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিউটে চিকিৎসাধীন অবস্থায় মো. হেলাল উদ্দিন (৩৬) এর মৃত্যু হয়।

নিহত হেলাল সাতকানিয়া পৌরসভরে ৬ নম্বর ওয়ার্ড চরপাড়া এলাকার মৃত আবদুস শুক্কুরের ছেলে।

তার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন পৌরসভার প্যানেল মেয়র কাউন্সিলর সাইফুল আলম সোহেল। তিনি বলেন একই ঘটনায় দগ্ধ ওই পরিবারের আরো ৩ জন হাসপাতালে চিকিৎসাধিন আছেন।

আরও খবর: সাতকানিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ: একই পরিবারের ৬জন অগ্নিদগ্ধ

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সাতকানিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের মনটানা ক্লাবের পিছনে সৈয়দ আহমদের বাড়িতে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে সৃষ্ট আগুনে ৬জন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে খালেদা বেগম, দেলোয়ার হোসেন, শাহনেওয়াজ ও হেলাল উদ্দীনের শরীরের ৮০ থেকে ৯০ শতাংশ পুড়ে গেছে বলে জানান সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আবদুল আহাদ ইদ্রিস।

স্থানীয়রা জানান, সৈয়দ আহমদ নামে এক ব্যক্তির বাড়িতে আনা নতুন গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে আগুন ধরে যায়। এতে এটি বিস্ফোরিত হলে আশপাশের বাড়ির ৬ সদস্য আগুনে দগ্ধ হয়ে গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এবং দগ্ধদের উদ্ধার করে প্রথমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সেখানে থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

পরে তাদের অবস্থা আরও গুরুতর হলে শুক্রবার তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়।