অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনায় প্রাণ গেল আরও এক চিকিৎসকের

0
.

টাঙ্গাইলে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মাজেদ আলী মিয়া (৫৮) নামের এক চিকিৎসক মারা গেছেন।  তার স্ত্রী ও চিকিৎসক মেয়ে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

আজ শুক্রবার বিকালে টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব বলেন, মাজেদ আলী মিয়া মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। তিনি তার স্ত্রী ও চিকিৎসক মেয়ে গত ১ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হন। তারা বাড়িতেই আইসলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থার অবনতি হওয়ার পর মাজেদ আলী ও তার স্ত্রীকে জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকালে সাড়ে পাঁচটায় মাজেদ আলীর মৃত্যু হয়। তার স্ত্রী নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, শুক্রবার নিবিড় পরিচর্যা কেন্দ্রে মাজেদ আলী মিয়া ছাড়াও আরো তিনজন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়। ডা. মাজেদ আলীর বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সিংজোড়া গ্রামে। তিনি বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের ১৩তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

প্রসঙ্গত, গত বছর ৮ এপ্রিল জেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। প্রথম মৃত্যু হয় গত বছর ২০ এপ্রিল। এই প্রথম টাঙ্গাইল জেলায় কর্মরত কোন চিকিৎসকের মৃত্যু হলো।