অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাদককে বাধায় দেয়ায় বাশঁখালীতে ইউপি চেয়ারম্যানকে গুলি

0
.

চট্টগ্রামের বাঁশখালীতে মাদক ব্যবসায় বাধা হয়ে দাড়ায় স্থানীয় শেখের খিল ইউপি চেয়ারম্যানকে লক্ষ্য করে গুলি চালিয়েছে সন্ত্রাসীরা। তবে গুলি লক্ষ্যভ্রস্ট হওয়ায় প্রাণে বেঁচে যান চেয়ারম্যান মুহাম্মদ ইয়াছিন।

বুধবার (৭ জুলাই) বিকাল ৪ টায় শেখেরখীল ইউনিয়নের লালজীবন পাড়া এলাকায় রাস্তার কাজ পরিদর্শনে গেলে পূর্ব থেকে ওৎপেতে থাকা মাদককারবারিরা বহদ্দারহাট রাস্তার মাথা এলাকায় চেয়ারম্যানকে লক্ষ্য করে গুলি ছুড়ে। গুলির আওয়াজে এলাকাবাসীরা এগিয়ে এসে অস্ত্র ও গুলিসহ একজনকে ধরে বাঁশখালী থানা পুলিশে সোপার্দ করে।

জানা গেছে, এলাকাবাসীদের অভিযোগের ভিত্তিতে মাদক সিন্ডিকেটদের বিরুদ্ধে কঠোর অবস্থানে যায় শেখেরখীল ইউপি চেয়ারম্যান মুহাম্মদ ইয়াছিন। এতে স্থানীয় মাদক কারবারি সিন্ডিকেট দল দীর্ঘদিন থেকে চেয়ারম্যানকে হত্যার হুমকি দিয়ে আসছে বলে জানান তিনি।

এ বিষয়ে শেখেরখীল ইউপি চেয়ারম্যান মুহাম্মদ ইয়াছিন বলেন, ৩ নম্বর ওয়ার্ডের বোচারপাড়া এলাকার রদিউল আলমের ছেলে আব্দুর রশিদ প্রকাশ রইস্যা, মাদক কারবারের সঙ্গে সম্পৃক্ত রয়েছে তার একটা বিশাল সিন্ডিকেট। আমি তাদের কাজে বাধা দিলে তারা আমাকে মেরে ফেলার হুমকি দেয়। আজ বিকাল ৪টার দিকে চলমান কাজ পরিদর্শনে গেলে রইস্যা ডাকাতের ইন্ধনে তার সহযোগী মোশাররফ আলী সিকদার পাড়ার ৫ নম্বর ওয়ার্ডের সিদ্দিক আহমদের পুত্র নুরুল কাদের ডাকাত আমাকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পরে এলাকাবাসীর সহযোগীতায় তাকে ধরে অস্ত্রসহ বাঁশখালী থানা পুলিশের কাছে সোপার্দ করি।

বাঁশখালী থানা পুলিশের এসআই দীপক কুমার সিংহ বলেন, ঘটনাস্থল থেকে এলাকাবাসী ও স্থানীয় চেয়ারম্যান নুরুল কাদের নামে একজনকে আটক করে। এ সময় একটি দেশীয় অস্ত্র ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করে থানায় নিয়ে যান স্থানীয় চেয়ারম্যান।

বাঁশখালী থানার অ‌ফিসার ইনচার্জ ও‌সি মোহাম্মদ সফিউল কবীর বলেন, চেয়ারম্যান‌কে গুলি করার অ‌ভি‌যো‌গে নুরুল কাদেরকে চেয়ারম্যানের কার্যাল‌য়ে আটক ক‌রে রাখ‌লে পু‌লিশ গি‌য়ে থানায় নি‌য়ে আ‌সে। নুরুল কা‌দে‌রের বাম হাত প্লাস্টার করা। এ বিষয়ে ঘটনাস্থলে গি‌য়ে তদন্ত করা হ‌চ্ছে প্রকৃত তথ্য উদঘাট‌নের জন্য ঘটনাস্থলে আমাদের পুলিশের একটি টিম রয়েছে।

বাঁশখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিউল কবীর বলেন, এ ঘটনায় অস্ত্রসহ আটক নুর কাদেরের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।