অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনায় প্রাণ গেল আরও এক চিকিৎসকের

0
.

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ডা. মো. মোস্তাফিজুর রহমান (৬৫) আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। বুধবার নগরীর বেসরকারি সার্জিস্কোপ হাসপাতালে চিকিৎসাধীন তিনি অবস্থায় মারা যান।

গত ২৩ জুন তাঁর নমুনা পরীক্ষার ফল করোনাভাইরাস পজিটিভ আসে। ২৪ জুন সার্জিস্কোপে ভর্তি হন তিনি।

মোস্তাফিজুর রহমান চট্টগ্রাম মেডিকেল কলেজের ১৮ তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ছিলেন। তিনি ১৯৮২ সাল থেকে দীর্ঘ ৩৯ বছর সীতাকুণ্ড–মিরসরাইয়ে অসহায় মানুষের পাশে ছিলেন।

তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। তাঁর স্ত্রী রাঙামাটির কাউখালী ডিগ্রি কলেজের শিক্ষক। স্বামীর সঙ্গে তিনিও করোনায় আক্রান্ত হন। তাঁদের বাড়ি নোয়াখালী হাতিয়া হলেও, মোস্তাফিজুর রহমান পরিবার নিয়ে চকবাজার কাপাসগোলা এলাকায় থাকতেন।

ডা. মো. মোস্তাফিজুর রহমানের সহপাঠী ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস বিআইটিআইডির সাবেক পরিচালক ডা. মো. আবু তৈয়ব বলেন, গত কয়েকদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। করোনা পরীক্ষা করানো হলে পজেটিভ আসে। তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ১৮তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। সর্বশেষ মীরসরাইয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে অবসর নেন।

বুধবার বাদ এশা নগরের কাপাসগোলা জামতলা মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। এতে তার বন্ধু, সহকর্মী, পরিবারের সদস্য, স্বজন, স্বাস্থ্য প্রশাসনের কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষরা অংশ নেন। পরে মসজিদের কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।