অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনায় ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু ১১৯ জন

0
.

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ১১৯ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর নতুন রেকর্ড।  এ নিয়ে মোট মারা গেছেন ১৪ হাজার ১৭২ জন।

আজ রবিবার (২৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে ১৯ এপ্রিল দেশে একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যুর রেকর্ড হয়েছিল।

একই সময়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও পাঁচ হাজার ২৬৮ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৮৮ হাজার ৪০৬ জন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৪ হাজার ৪০০টি নমুনা পরীক্ষা করে আরও পাঁচ হাজার ২৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৫৯ শতাংশ। এর আগে গতকাল শনাক্তের হার ছিল ২২ দশমিক ৫০ শতাংশ ও গত পরশু ছিল ২১ দশমিক ২২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ২৪৯ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ চার হাজার ১০৩ জন।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৯ জনের মধ্যে ৭৫ জন পুরুষ ও ৪৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ছয় জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৩৪ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫৯ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬০ শতাংশ।