অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খাগড়াছড়িতে ৫৮টি বৌদ্ধবিহারে কল্যাণ তহবিল চেক বিতরণ

0
.

শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন জায়গায় অবস্থিত বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবলি থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

গতকাল রবিবার (২০ জুন) ৩টার দিকে জেলা শহরের চেঙ্গী স্কোয়ার এলাকায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টরে খাগড়াছড়ি জেলা কার্যলয়ে এই চেক বিতরণ করেন।

বৌদ্ধ র্ধমীয় কল্যাণ ট্রাস্টরে খাগড়াছড়ির ট্রাস্টি রুপনা চাকমার সভাপতিত্ব করেন।এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিতে থেকে ৫৮ টি বৌদ্ধমন্দিরে সাত লক্ষ পঞ্চশ হাজার টাকার সভাপতি/সম্পাদকদের হাতে চেক তুলে দেন সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা।

বিতরণ কালে তিনি বলেন, সরকারের করোনা বিধি নিষেধ মেনে চলার জন্য ধর্মীয় গুরু ও মন্দির পরিচালনা কমিটি সকল এই কল্যাণ ট্রাস্ট সবসময় ধর্মীয় কাজে সহযোগিতা করে আসছে।আগামীতেও তা ধারাবাহিকতা ধরে রাখবে। এই ট্রাস্টরে মাধ্যমে ধর্মীয় বিভিন্ন কার্যক্রম করে থাকেটাকাগুলো সবসময় সঠিকভাবে কাজে লাগানো হয়। এতে করে সকল মন্দিররে দায়িত্বশীল লোকজন উন্নয়ন কাজ করতে সাহস পান।

সভাপতি বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতীক এবং অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণের অন্যতম কারিগর বাংলাদেশ গণপ্রজাতান্ত্রিক সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে এই বছর ১ কোটি টাকার অনুদান দিয়েছেন। সমগ্র বাংলাদেশের বৌদ্ধ সম্প্রদায়ের বিভিন্ন বৌদ্ধ শ্মশান পুণঃ নির্মাণ বৌদ্ধ সংস্কৃতি কমপ্লেক্স নির্মাণ ও বিভিন্ন প্যাগোডা এবং বৌদ্ধবিহার উন্নয়নের লক্ষ্যে তার জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাই।

খাগড়াছড়ি কল্যাণ ট্রাস্টরে সুপার ভাইজার দারুন বিকাশ ত্রিপুরার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য শুভ মঙ্গল চাকমা ,প্রেস ক্লাব সভাপতি জিতেন বড়ুয়া, সাংবাদকি ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ও সাংবাদিক নুরুল আজম।