অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলীতে পারিবারিক বিরোধে যুবক ও প্রেমের ঘটনায় কিশোরীর আত্মহত্যা

0
.

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের কর্ণফুলীতে পৃথকভাবে এক যুবক ও এক কিশোরী আত্মহত্যা করেছেন। বুধবার রাতে এবং বৃহস্পতিবার দুপুরে আত্মহত্যার ঘটনা দুটি ঘটে।

নিহতরা হলেন-বড়উঠান ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মৌলানা মুহিবুল্লাহ খান বাড়ীর মৃত দুদু মিয়ার ছেলে আবুল কাসেম (২৭) ও জুলধা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হানিফ তালুকদার বাড়ির ইব্রাহিম খলিলের মেয়ে ইয়াছিন আক্তার মুক্তা (১৪) ।

পুলিশ দুটি আত্মহত্যার বিষয়ে নিশ্চিত করেছে।
স্থানীয়রা জানায়, গত মঙ্গলবার রাতে আবুল কাসেম বিষপান করলে পরিবারের লোকজন উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে আবুল কাসেম মারা যায়। তিনি পেশায় রিকশা চালক ছিলেন। পারিবাকি বিরোধের জের ধরে আবুল কাসেম আত্মহত্যা করেছে বলে স্থানীয়রা জানায়।

বিষয়টি নিশ্চিত করছেন বড়উঠান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম ও ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য সাহাব উদ্দিন।বিকালে ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

এ ব্যাপারে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক এএসআই শীলব্রত বড়ুয়া জানায়, গত মঙ্গলবার রাতে কর্ণফুলী এলাকা থেকে বিষপান করা এক যুবককে ভর্তি করা হয় সে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে কার মৃত্যু হয় ।

এদিকে বুধবার (১‌৬ জুন) রাত ১২ টার দিকে জুলধা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হানিফ তালুকদার বাড়িতে প্রেম ঘটিত ঘটনায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন কিশোরী ইয়াছিন আক্তার মুক্তা।

কর্ণফুলী শাহমীরপুর পুলিশ ফাঁড়ির আইসি মো. নাছির উদ্দিন বলেন, জুলধা ৪নং ওয়ার্ডের হানিফ তালুকদার বাড়ির ইব্রাহিম খলিলের মেয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মাহত্যা করেছেন মেয়েটি পাশের বাড়ির দিদার নামের একটি ছেলের সাথে প্রেম করত।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) শীলব্রত বড়ুয়া বলেন, গতরাতে রাতে কর্ণফুলী থানা এলাকা থেকে গলায় ফাঁস দেয়া আহত এক কিশোরীকে হাসপাতালে আনে স্বজনরা। পরে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’