অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএসসির ছেলে মুজিবুরের বাড়ী থেকে ২২টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

0
.

শিল্প প্রতিষ্ঠান সানোয়ারা গ্রুপের মালিক ও সাবেক প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমানের বাড়ি থেকে ২২টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

নগরীর চান্দগাঁও সানোয়ারা আবাসিক এলাকা থেকে এসব সংযোগ বিচ্ছিন্ন করে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)।

গতকাল শুক্রবার বিকেলে ও আজ শনিবার দুই দফায় এসব সংযোগ বিচ্ছিন্ন করা হয় বলে জানিয়েছেন কেজিডিসিএলের কর্মকর্তারা।

বিষয়টি নিশ্চিত করেন মহাব্যবস্থাপক (কোম্পানি সচিব) মোহাম্মদ নূরুল আবসার সিকদার। তিনি বলেন- অবৈধ গ্যাস-সংযোগ দেওয়া সাবেক মন্ত্রীপুত্র মুজিবুর রহমানের বাসা থেকে ২২টি চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ জালিয়াতিতে যারা জড়িত তাদের বিরুদ্ধে ইতোমধ্যে দুদক ব্যবস্থা নিচ্ছে। তবে বিপনন বিভাগের পক্ষ থেকে নিয়মনীতি অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যেতে পারে।

আরও খবর: সাবেক মন্ত্রী বিএসসি পুত্র মুজিবের বিরুদ্ধে চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগ অসহায় পরিবারের

এর আগে জালিয়াতি করে মুজিবুর রহমানকে অবৈধ গ্যাস-সংযোগ দেয়া এবং স্থানান্তরের অভিযোগে গত বৃহস্পতিবার কেজিডিসিএলের বর্তমান ও সাবেক দুই শীর্ষ কর্মকর্তাকে গ্রেপ্তার করে দুদক। তারা হলেন মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং ও সার্ভিসেস) সরোয়ার হোসেন ও সাবেক ব্যবস্থাপক মুজিবুর রহমান। গতকাল শুক্রবার তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এই মামলায় অন্য তিন আসামি হলেন কেজিডিসিএলের সাবেক মহাব্যবস্থাপক (বিপণন) মোহাম্মদ আলী চৌধুরী, টেকনিশিয়ান দিদারুল আলম এবং অবৈধ গ্যাস-সংযোগ নেয়া মুজিবুর রহমান।

দুদকের এজাহারে বলা হয়, হালিশহরে এম এ সালাম নামে একজনের নামে বরাদ্দ করা ১৮টি দ্বৈত চুলার সংযোগ থেকে ১২টি সংযোগ চান্দগাঁও সানোয়ারা আবাসিক এলাকায় স্থানান্তর করা হয়। মুজিবুর রহমানের সঙ্গে ‘ভুয়া চুক্তিনামা’ দেখিয়ে এটি করা হয়। অথচ এক গ্রাহকের নামে বরাদ্দ সংযোগ অন্য গ্রাহককে দেয়ার বিধান নেই।

২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে গ্যাস-সংযোগ দেয়া বন্ধ থাকলেও সানোয়ারা আবাসিক এলাকায় মুজিবুর রহমানের নামে আরও ১০টি সংযোগ দেয়া হয়।

২০১৬ সালের ২ মার্চ থেকে পরের বছরের ২ আগস্ট পর্যন্ত বিভিন্ন সময়ে এসব সংযোগ দেয়া হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

এ ঘটনায় গত ৯ জুন দুদক চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক শরীফ উদ্দিন পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন।