অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অং সান সুচির নোবেল ফিরিয়ে নেওয়ার দাবি বৌদ্ধদের

10

image-8563মিয়ানমারের আরকান রাজ্যে রোহিঙ্গা নির্যাতন বন্ধে মানববন্ধন করেছে রামুর বৌদ্ধ সম্প্রদায় মঙ্গলবার উপজেলার চৌমুহনী বাসস্টেশনে এ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন, ‘আমাদের রামু ডটকম’ সম্পাদক ও রামু কেন্দ্রীয় সীমা বিহারের সহকারী পরিচালক প্রজ্ঞানন্দ ভিক্ষু।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন, রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, ভাইস চেয়ারম্যান মো. আলী হোসেন, কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ, রামু কেন্দ্রীয় সীমা বিহারের সহকারী পরিচালক শীলপ্রিয় থের, রামকুট বনাশ্রম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ কে শ্রী জ্যোতিসেন থের, রামু কেন্দ্রীয় সীমা বিহারের সাধারণ সম্পাদক তরুন বড়ুয়া, বৌদ্ধ মৈত্রী ছাত্র সংসদ এর পৃষ্টপোষক বাবু দুলাল বড়ুয়া, রামু বৌদ্ধ যুব পরিষদের আহ্বায়ক রজত বড়ুয়া রিকু, যুগ্ম-আহ্বায়ক বিপুল বড়ুয়া আব্বু, রাজারকুল ইউপি সদস্য রিটন বড়ুয়া প্রমুখ।

মানববন্ধনে মিয়ানমারে গণহত্যা বন্ধ এবং সাধারণ মানুষদের রক্ষায় বিশ্ব সম্প্রদায়কে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে ও রহস্যজনক ভূমিকা পালন করায় মিয়ানমারের নেত্রী অং সান সু চির নোবেল পুরস্কার ফিরিয়ে নেওয়ার দাবি জানানো হয়।

মানববন্ধনে রামুর বৌদ্ধ ছাত্র সংগঠন বৌদ্ধ মৈত্রী ছাত্র সংসদ., বৌদ্ধ মৈত্রী মহিলা সংসদ সহ রামুর বৌদ্ধ সম্প্রদায়ের বহু নারী-পুরুষ ও শিশু, সহ হিন্দু, বৌদ্ধ ও মুসলমান সম্প্রদায়ের,বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

১০ মন্তব্য
  1. AK Azad বলেছেন

    বৌদ্ধদের আরো আগে থেকে প্রতিবাদ মুখর হওয়া উচিত ছিল

  2. Saiful Islam Shilpi বলেছেন

    নাটক কেন হবে ভাই..?। আইএস’র পরিচয়ে গুটি কয়েক মুসলিম নামধারী সন্ত্রাসীর কর্মকাণ্ডে যেমন গোটা মুসলমান সমাজ দায়ি না। তেমনি মিয়ানমারের বৌদ্ধদের সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য এদেশের বৌদ্ধরা দায়ি হতে পারে না। তারা বরং এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদ করছে।

    1. Meem Osman বলেছেন

      right

    2. এম শাহনেওয়াজ নাজিম বলেছেন

      কারণ, তাদের প্রতিবাদে ব্যবহৃত ব্যানারগুলিতে লিখিত ভাষাগুলি কিছুটা রহস্যময় মনে হয়, তাই বললাম ভাইয়া।

  3. সপ্নের পেরিওয়ালা বলেছেন

    মাইর কে ভুতে ও……?

  4. Mannan Khan বলেছেন

    পিঠ বাছার বার দানদা আর কিচু না।

  5. Hasan বলেছেন

    Push them to Myanmar and enter rohinga 

    1. Hena Henu বলেছেন

      Yes. I agree with this. Do it 

  6. শামীম বলেছেন

    বিসমিল্লাহির রহমানির রহীম।→→→←←←এগুলোকি লোক দেখানো নই। কথাই আছে যেই রক্ষক সেই ভক্ষক।কিন্তু এখন যেই ভক্ষক সেই রক্ষক।এতই যদি ইচ্ছা হয় তবে যাক বৌদ্ধরা মায়ানমারে।গিয়ে আন্দোলন করে দেখাক।