অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মেয়রকে নগর পিতা বলাটা বড় কৌতুক- আ জ ম নাছির

5
????????????????????????????????????
.

মেয়রকে (ফাদার অব দ্যা সিটি) বা নগর পিতা বলাটা একটা বড় কৌতুক ও তামাশা বলেও মন্তব্য করেছেন চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রকৌশল বিভাগ আয়োজিত ‘সড়ক নির্মাণ ও মান নিয়ন্ত্রণ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

সেমিনারে মেয়র নাছির উদ্দিন বলেন, আগামী তিন বছরে চট্টগ্রাম মহানগরীকে একটি নান্দনিক নগরীতে পরিণত করা হবে। এটি হবে একটি বিশ্বমানের আধুনিক নগরী।

আইসিটি মন্ত্রণালয়ের সহযোগিতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে স্মার্ট সিটির আওতায় আনায়নের লক্ষ্যে ব্যাপক কার্যক্রম গ্রহণ করা হয়েছে উল্লেখ্য করে মেয়র বলেন, আশা করা যাচ্ছে ১ ডিসেম্বর থেকে স্মার্ট সিটির প্রথম ধাপের কর্মসূচি উদ্বোধন করা সম্ভব হবে।

????????????????????????????????????
.

মেয়র তাঁর সেবাধর্মী সকল কর্মকান্ডে দলমত নির্বিশেষে সকল নগরবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন। সেমিনারে “সচল রাখিব প্রযুক্তি ও দক্ষতায়”-এ স্লোগানকে সামনে রেখে সড়ক নির্মাণ ও মান নিয়ন্ত্রণ বিষয়ক প্রবন্ধে প্রধান প্রকৌশলী প্রকৌশল বিভাগের কর্মবাস্তবায়ন কাঠামো বিন্যাস তুলে ধরে বলেন, সিটি কর্পোরেশনের উন্নয়ন কর্মকান্ডের সিংহভাগ জুড়ে রয়েছে রাস্তা নির্মাণ,মেরামত ও উন্নয়ন। তিনি রাস্তা উন্নয়নের ২ টি ধাপ রিজিডপেভমেন্ট ও ফ্লেক্সিবল পেভমেন্ট এর বিষদ ব্যাখ্যা তুলে ধরেন।

মেয়র বলেন, আগে চসিক এমন পর্যায়ে পৌঁছেছিল যেন দয়া ও করুণার প্রতিষ্ঠান। নগরবাসীর আস্থা শূন্যের কোঠায় ঠেকেছিল। আস্থা ফিরিয়ে আনতে কাজ করছি।

প্রশাসন চালানো আর রাজনীতি ও ব্যবসা পরিচালনায় অনেক পার্থক্য রয়েছে মন্তব্য করে আ জ ম নাছির বলেন বিধিবদ্ধ নিয়ম ও আইন মেনে প্রশাসন চালাতে হয়। তিনি বলেন, আগে সরকারি সংস্থাগুলো যে যার মতো কাজ করত। চসিক, সিডিএ, পিডিবি, ওয়াসার মধ্যে সমন্বয় ছিল না। চসিককে গুরুত্বই দিত না অন্যান্য সংস্থা গুলো। বিলবোর্ড উচ্ছেদের সময় রেল, বন্দর, গণপূর্ত সব প্রতিষ্ঠানের বিলবোর্ড কেটে চসিকের নেতৃত্ব প্রতিষ্ঠা করেছি। আগে চসিক আইনের প্রয়োগ ভুলে গিয়েছিল।

সেমিনারে সভাপতিত্ব করেন চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক। তিনি বলেন, মেয়র দায়িত্ব নেওয়ার পর সম্প্রতি ৭১৬ কোটি টাকার ডিপিপি প্রি-একনেকে পাস হয়েছে।

সেমিনারে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহ, পরিকল্পিত চট্টগ্রাম ফোরামের প্রকৌশলী সুভাষ বড়ুয়া, চসিকের কাউন্সিলর, সাবেক প্রধান প্রকৌশলী, প্রকৌশলী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

৫ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    এইটা তো সরকারী দলের লোকজনের অভ্যাস, সবাই কে আলাদা আলাদা ফিতা বানানো।

  2. AK Azad বলেছেন

    ঠিকই বলেছেন তাহলে চাচা চাচিরা হাজির হবেন

  3. Ziaur Rahman Jewel বলেছেন

    কতিপয় চাটুকার সাম্বাদিকতো সারা জীবন নগর পিতা-ই লিখে আসছেন। দলের তোষামুদে নেতা-কর্মীরা মন পেতে দুই চাইরটা রঙচঙে বিশেষণ দিতেই পারে, তাই বলে কি সারাজীবন সেনামেই পরিচয় করিয়ে লিখতে হবে?

  4. Rodrotonu Rt বলেছেন

    100% thik