অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনায় মারা গেলেন বিএমএ’র সাবেক সভাপতি ডা. মর্তুজা হারুন

0
.

চট্টগ্রামে করোনায় মারা গেছেন আরও এক চিকিৎসক। ডা. এ এ গোলাম মর্তুজা হারুন নামে এই চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে হাসপাতালে ছিলেন।

গতকাল শুক্রবার দিবাগত রাত ৩টায় নগরীর সিএসসিআর হাসপাতালে মারা যান। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ শনিবার (২৯ মে) বাদ আসর জমিয়তুল ফালাহ জামে মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

ডা. এ এ গোলাম মর্তুজা হারুন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ও বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) চট্টগ্রামের সাবেক সভাপতি ছিলেন। এছাড়া চট্টগ্রাম মহানগর বিএনপির উপদেষ্টা এবং বেসরকারী শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরির প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ছিলেন তিনি।

শেভরনের জেনারেল ম্যানেজার পুলক পাড়িয়াল জানান, গত ১২ই মে ডা. গোলাম মর্তুজা হারুনের শরীরে করোনা পজেটিভ ধরা পড়ে। গত ২২শে মে তিনি কোভিড নেগেটিভ হয়েছিলেন। কিন্তু তার ফুসফুসের সংক্রমণ আকস্মিকভাবে নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে।

ডা. মর্তুজা হারুন দীর্ঘদিন চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। আন্তর্জাতিক মানের শেভরন ক্লিনিক্যাল ডায়াগনস্টিক সেন্টারের প্রতিষ্ঠাতা তিনি। রোগ নির্ণয়ে আধুনিক এই ডায়াগনস্টিক সেন্টার আন্তর্জাতিক মানে উন্নীত হয়েছে। চট্টগ্রামে প্রথম বেসরকারি পর্যায়ে করোনা পরীক্ষাগার প্রতিষ্ঠা হয়েছে তাঁর হাত ধরে। যেখানে প্রবাসী বিমানযাত্রীরা কম সময়ে সনদ নেয়ার সুযোগ পাওয়ায় অনেকের দুর্ভোগ লাঘব হয়েছে।

নোমানের শোক:

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান এক বিবৃতিতে চট্রগ্রাম মহানগর বিএনপির উপদেষ্টা,বিএমএ ও ড্যাব চট্রগ্রামের সাবেক সভাপতি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরির প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এ গোলাম মর্তুজা হারুন এর অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে আবদুল্লাহ আল নোমান বলেন, ডাক্তার গোলাম মর্তুজা হারুন অত্যন্ত মার্জিত ও মানবিক গুনাবলীতে পরিপূর্ণ একজন উদার মনের মানুষ ছিলেন। চট্রগ্রামের সব চিকিৎসকদের সাথে তাঁর সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছিল।

তিনি মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।