অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“৩৩৩ এ ফোন করে খাদ্য সহায়তা চাইলেন বিত্তবান যুবক সাকিব”

0
.

খাদ্য সহায়তা চেয়ে ৩৩৩ তে ফোন দিয়েছেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলার শাহাদাৎ হোসেন সাকিব (১৯) নামে এক যুবক। পিতা: মো জাফর।ঠিকানা জানালেন পশ্চিম বাড়িয়াঘোনা,৯ নং ওয়ার্ড,উত্তর মাদার্শা হাট।

ফোন পেয়েই হন্তদন্ত হয়ে সে ঠিকানায় ছুটলেন ইউএনও রুহুল আমীন। প্রথমে গাড়িতে করে যাওয়ার পর, নৌকা দিয়ে নদী পার হয়ে পরে স্থানীয় ইউপি মেম্বারকে সঙ্গে নিয়ে সিএনজি অটো নিয়ে প্রায় ১০ থেকে ১২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ইউএনও ছুটলেন খাদ্য সহায়তা চাওয়া সাকিবের বাড়ির উদ্দেশ্যে।

.

ইউএনও রুহুল আমিন পাঠক ডট নিউজকে জানান, সাকিবের দেয়া ঠিকানা অনুযায়ী পশ্চিম বাড়িয়াঘোনা এলাকায় তার বাড়ীতে পৌছে দেখি সীমানা দেয়া ৩ তলা বাড়ি।এর এক তলার মালিক সাকিবরা,বাকি দুই তলা দুই চাচার।বাবা বেসরকারি একটা প্রতিষ্ঠানে চাকুরি করেন। সাকিবরা দুই ভাই,সে বড়। যাওয়ার পরে সাকিব জানালেন,তাদের ত্রানের দরকার নাই।তারাই উলটা ত্রান দেন মানুষকে।

উনাকে জিজ্ঞাসা করি তাহলে সাহায্য চেয়ে কল দিলেন কেন? তিনি বলেন-ইউএনওকে টেস্ট (পরিক্ষা) করে দেখলাম, আসলে এই সেবা কেমন সেটা দখার জন্যও।এটা আসল নাকি নকল?এক সাথে হাটাহাজারির টিএনও একটিভ কিনা সেটাও বুঝা হয়ে গেলো।
সরকারি সেবা নিয়ে এরকম টেস্ট কল দেয়া কি ঠিক? ভুল হয়েছে আমি অনুতপ্ত।

.

ইউএনও রুহুল আমিন মানবিকতা পরিচয় দিয়ে এ যুবককে কোন ধরণের শাস্তি না দিয়ে ক্ষমা করে দেন। তিনি বলেন, আমরা সরকারী চাকুরিজীবি, জনগণের সেবক। এ যুবক তার ভুল স্বীকার করেছে। তাই প্রথম দফায় ক্ষমা করে দিয়েছি।