অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ভয়ঙ্কর প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেফতার

0
.

চট্টগ্রামে ভয়ঙ্কর এক চক্রের সন্ধান পেয়েছে পুলিশ। চক্রটি নারীদের চাকুরির প্রলোভন দেখিয়ে বিক্রি করে দেয়। এরপর ঘরে আটকে রেখে জোরপূর্বক পতিতাবৃত্তিতে বাধ্য করে। আবার এদের দিয়েই বিভিন্ন মানুষের অশ্লীল ছবি তুলে ব্ল্যাকমেইলও করে।

গতকাল রাতে নগরীর আগ্রাবাদ মোগলটুলি কাটা বটগাছ মোড়ের জাফর সওদাগরের বিল্ডিং থেকে এই চক্রের মূল হোতাসহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে দুই ভিকটিমকে।

গ্রেফতারকৃতরা হলেন- মোঃ আক্তার হোসেন (৬৩), আবু হোসেন টিপু (২৯), মোঃ মজিবুল বশর রাজু (২০), মোঃ আলমগীর হোসেন আলম (৩৫), মোঃ ইকবাল হোসেন জুয়েল (৩১), মোঃ বেলাল খান (৩১)।

ডবলমুরিং থানার ওসি মো. মহসীন তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

কিনি বলেন-এই চক্রের আকাশ ও শুক্কুর অসহায়, গরীব মেয়েদের চাকুরির প্রলোভন দেখিয়ে নিয়ে আসে। পরে চক্রের হোতা আক্তার হোসেনের কাছে বিক্রি করে দেয়। আক্তার তাদের জোরপূর্বক পতিতাবৃত্তিতে বাধ্য করে। আবার এখানে আসা বিভিন্ন খদ্দেরের সাথে অশ্লীল ছবি তুলে তা প্রকাশের ভয় দেখিয়ে তাদের পরিবারের কাছে মোটা অঙ্কের টাকা নিত। আর যারা একটু নিম্নবিত্ত তাদের মোবাইল, মানিব্যাগ রেখে দিত। এসব কিছু দেখভাল করত আলম ও রাজু। আর তাদের এসবে ‘মাসলম্যান’ হিসেবে কাজ করত জুয়েল, বেলাল ও টিপু।

এখানে এসবের বিরুদ্ধে কেউ কিছু বললে তাদের ‘শায়েস্তা’ করত জুয়েল। এজন্য এখানে তাদের জন্য আলাদা ‘অতিথিশালা’ও ছিল। সেখানে তাদের মাদকের আসরও বসত। অভিযানে মাদকের বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গত ১৫ মে টিপু সাহা নামে একজন সেখানে গেলে জুয়েল তাকে মারধর করে তার তিনটি মোবাইল ছিনিয়ে নেয়। পরে পুলিশ অভিযান চালিয়ে জুয়েলসহ ছয়জনকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় দুই ভিকটিমকে। ভিকটিম জানায়, তাদেরকে চাকুরি দেওয়ার নাম করে ২০ হাজার টাকা দিয়ে আক্তারের কাছে বিক্রি করে দেয় আকাশ ও শুক্কুর। এরপর সবাই মিলে তাদের দিয়ে পতিতাবৃত্তিতে বাধ্য করে। অভিযানে ৬ জনকে গ্রেফতার করা হলেও পালিয়ে যায় আকাশ ও শুক্কুর।

গ্রেফতারকৃত আক্তারের বিরুদ্ধে ৩ টি, রাজুর বিরুদ্ধে ৪ টি, টিপুর বিরুদ্ধে ৫ টি, আলমের বিরুদ্ধে ৩ টি, জুয়েলের বিরুদ্ধে ২ টি, বেলালের বিরুদ্ধে ৩ টি, শুক্কুরের বিরুদ্ধে ৪ টি মামলা রয়েছে।