অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিতু হত্যা: আসামী সাইদুল ৪ দিনের রিমান্ডে

0
.

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামী সাইদুল ইসলাম সিকদার ওরফে সাকুকে চার দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই।

আজ বৃহস্পতিবার বিকেল চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এর আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আসামী সাইদুল ইসলাম সিকদার সাকুকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

সিএমপির পুলিশের সহকারী কমিশনার (এসি প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন জানান, পিবিআই’র পক্ষ থেকে আসামী সাইদুল ইসলামের ৭ দিন রিমাণ্ড চাইলে আদালত চার দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

তদন্ত কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা জানান, গতকাল বুধবার রাতে রাঙ্গুনিয়ার রানীরহাট এলাকা থেকে সাইদুলকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারের পর তাকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করে।

তিনি বলেন মিতুর বাবার দায়ের করা হত্যা মামলায় সাইদুল ৭ নম্বর আসামী ও তিনি হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেল সরবরাহ করেছিলেন। তিনি দুই নম্বর আসামি নিখোঁজ মুসার বড় ভাই।

মিতু হত্যার নির্দেশ দাতা হিসেবে এতো দিন যার নাম উঠে এসেছিল সেই কামরুল ইসলাম শিকদার ওরফে মুসা দীর্ঘদিন ধরে নিখোঁজ। তারই ভাই সাইদুল ইসলাম শিকদার মিতু হত্যার পর তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের করা মামলায় গ্রেপ্তার হয়ে পরে জামিনে মুক্তি পান।

তদন্তে মিতু হত্যাকাণ্ডে বাবুল আক্তারের সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েছে পিবিআই। বুধবারই বাবুলের করা মামলায় আদালতে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছে তারা।

অপরদিকে বাবুলসহ আটজনকে আসামি করে একই দিনে একটি হত্যা মামলা দায়ের করেছেন মিতুর বাবা মোশাররফ হোসেন। এই মামলায় আটজনকে আসামি করা হয়েছে। বাবুল আক্তারকে গতকাল পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই।