অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন পুলিশ কনস্টেবল

0
.

নোয়াখালী জেলা প্রতিনিধি:
নোয়াখালীর মাইজদী শহরের পৌর কাঁচা বাজারের প্রধান সড়কে কুড়িয়ে পাওয়া চৌদ্দ হাজার টাকা তার মালিককে ফেরত দিয়েছেন নোয়াখালী সদরের ট্রাফিক পুলিশের কনস্টেবল ওয়ালি উল্যাহ।

আজ সোমবার (১০ মে) দুপুর পৌনে ২টায় নোয়াখালী ট্রাফিক ইন্সপেক্টর শাহীনুর রহমানের উপস্থিতিতে প্রকৃত মালিকের কাছে টাকা ও এটিএম কার্ডসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র ফেরত দেন তিনি। এ সময় আরো উপস্থিত ছিলেন, সদর টিআই বখতিয়ার উদ্দিন।

পুলিশ কনস্টেবল ওয়ালি উল্যাহ জানান, আজ সকালে মাাইজদী শহরের পৌর কাঁচা বাজারে বাজার করতে গিয়ে পকেট থাকা মানিব্যাগ টাকাসহ হারিয়ে পেলেন ব্যবসায়ী মো.ফারুক হোসেন। পরে অনেক খোাঁজাখুঁজি করে তিনি মানিব্যাগ না পেয়ে চলে যান ।

তিনি আরো জানান, পৌর বাজারের প্রধান সড়কে কর্তব্যরত অবস্থায় টাকাসহ একটি মানিব্যাগ পেয়ে ট্রাফিক ইন্সপেক্টর শাহিনুর রহমানকে অবগত করি। পরে মানিব্যাগে থাকা কাগজ দেখে মালিককে মোবাইল নম্বরে জানানো হয়। খবর পেয়ে জেলা ট্রাফিক পুলিশ অফিস থেকে টাকার মালিক মো ফারুক হোসেন টাকা ও গুরুত্বপূর্ণ কাগজপত্র সহ মানিব্যাগটি নিয়ে যান।

হারানো টাকা ফেরত পেয়ে ফারুক হোসেন বলেন, আমাদের দেশের পুলিশের মধ্যে এখনো সৎ কর্মকর্তা রয়েছে। বর্তমান সময়ে ওয়ালি উল্যার মতো পুলিশের সমাজে বেশ প্রয়োজন রয়েছে। তিনি সততার এক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, কনস্টেবল ওয়ালি উল্যাহকে সততার পরিচয় দেওয়ায় জেলা পুলিশের পক্ষ থেকে তাকে পুরস্কৃত করা হবে। এর আগো সততার দৃষ্টান্ত রাখায় অনেক পুলিশ কর্মকর্তাকে পুরষ্কৃত করা হয়েছে।