অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনায় মৃত্যু ও আক্রান্তের হার কমছে

0
.

চট্টগ্রামে করোনায় মৃত্যু এবং সংক্রামন কমতে শুরু করেছে।  গত ২৪ ঘন্টায় ১ হাজার ৮৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০৮ জন। একই সময়ে মারা হেছেন ৩ জন। এনিয়ে চট্টগ্রামে করোনায় মোট আক্রান্ত ৫০ হাজার ৮৮৩ জন।  আগের দিন মৃত্যু হয়েছিল ৪ জনের।

আজ শুক্রবার (৭ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। এদিন চট্টগ্রামের সরকারি-বেসরকারি দশটি ল্যাবের মধ্যে নয়টি ল্যাবে করোনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫০ টি নমুনা পরীক্ষায় ৩৪ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৫৮টি নমুনায় করোনা শনাক্ত হয় ১৭ জনের দেহে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৮টি নমুনায় করোনা শনাক্ত হয় ২ জন ও সিভাসু ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়।

অন্যদিকে চট্টগ্রাম মা ও শিশু ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষায় ১০ জন ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৫টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি শেভরন ক্লিনিকের ল্যাবে ২৭২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১০ জনের এবং ইমপেরিয়াল হাসপাতালে ৭১টি নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে করোনা শনাক্ত হয়।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ২১টি নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শুক্রবার ১ হাজার ৮৬টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১০৮ জনের। এর মধ্যে নগরে ৮৬ আর উপজেলার ২২ জন। নতুন ৩ জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা ৫৫২।