অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে ৩ নারীকে আটকে রেখে জোরপূর্বক দেহ ব্যবসায় বাধ্য: দুই প্রতারক আটক

0
.

চাকরির প্রলোভন দেখিয়ে ব্রাহ্মনবাড়িয়া ও ভোলার থেকে ৩ নারীকে চট্টগ্রামের বন্দর থানা এলাকার একটি বাসায় এক বৎসর যাবত জোর পূর্বক আটকে রেখে পতিতা বৃত্তি করতে বাধ্য করার অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের ০২জনকে আটক করেছে র‌্যাব-৭।

গতকাল সোমবার তাদের আটক এবং ৩ নারীকে উদ্ধারের পর আজ মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাবের মিডিয়া সেল বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে।

আটককৃতরা হলেন– বন্দর থানার দক্ষিণ মধ্যম আলী রোডের আলী মাঝির পাড়ার ফারুক কলোনীর মৃত সাহাব মিয়ার ছেলে মো. নুরুল আলম (৬০) এবং একই এলাকার সাহাবুদ্দিন জমিদারের বাড়ির আমজাদ আলী খাঁর ছেলে মো. আমির (৪৫)।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, আমরা গোপন সূত্রে খবর পায় যে, সংঘবদ্ধ প্রতারকচক্রটি ব্রাক্ষণবাড়িয়া ও ভোলার তিন নারীকে আটকে রাখে। মূলত চাকরির প্রলোভন দেখিয়ে ১ বছর ধরে তাদের পতিতাবৃত্তিতে বাধ্য করে। অন্যথায় তাদের প্রাণনাশের হুমকি দেয়। গোপন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে চক্রটির দুই সদস্যকে আটক করা হয়েছে। একইসঙ্গে উদ্ধার করা হয়েছে তিন নারীকে।

আটক দুই প্রতারকের বিরুদ্ধে ২০১২ সালের মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে নিয়মিত মামলা করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।