অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনায় মৃত্যু ও আক্রান্তের হার কমে এসেছে

0
.

চট্টগ্রামে করোনায় মৃত্যুর হার এবং আক্রান্তের হার কমে এসেছে। গত ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম সিভিল সার্জন অফিস। একই সময়ে চট্টগ্রামের ৮টি ল্যাবে ১৭৬৫ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৭৮ জনের।  চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ হাজার ১৩৯ জন।  নতুন শনাক্তদের মধ্যে নগরীর ২২৩ জন ও বিভিন্ন উপজেলার ৫৫ জন।

এ আগে ১০ এপ্রিল ০৯ জন, ১৯ এপ্রিল ০৮ জন, ২০ এপ্রিল ০৫ জনের মৃত্যু হয়।

গতকাল বুধবার চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে আরও ৩ জনের। এনিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৮০ জন।

আজ বৃহস্পতিবার (২২এপ্রিল) ভোরে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়।

প্রতিবেদনে বলা হয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিবেদনে ২৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ১২ জনের পজিটিভ শনাক্ত হয়। মহানগরের ১১ জন, উপজেলায় ১ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪৫ নমুনা পরীক্ষা করে ৩২ জনের পজিটিভ। মহানগরে ২৬ জন, ৬ জন উপজেলার। চট্টগ্রাম বিআইটিআইডিতে টি ৫৯৮ টি নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ৬২ টি পজিটিভ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীতে ৪২ জন। বিভিন্ন উপজেলায় ২০ টি।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটিতে ২৬৩ টি নমুনা পরীক্ষায় ৫১ টি পজিটিভ। যাদের মধ্যে মহানগরীতে ৩১ টি, উপজেলায় ২০টি। বেসরকারী ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯ নমুনা পরীক্ষায় ৪১ জনের পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। মহানগরে ৩৯ জন, ভিবিন্ন উপজেলার ২ জন।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৩ নমুনা পরীক্ষায় ৪২ জন পজিটিভ, নগরে ৩৮ জন, উপজেলায় ৪ জন। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫ টি নমুনা পরীক্ষায় ১৭ জনের পজিটিভ। মহানগরে ১৬ জন এবং উপজেলায় ১ জন। আর টি আর এল চট্টগ্রাম ল্যাবে ৪১ টি নমুনা পরীক্ষায় ২১ জন পজিটিভ। মহানগরে ২০ জন, উপজেলায় ১ জন।

অপরদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে কোন নমুনা পরীক্ষা হয়নি।

এ ছাড়া উপজেলায় লোহাগাড়া ২ জন, সাতকানিয়া ৫ জন, বাঁশখালী ১ জন, চন্দনাইশ ৭ জন, পটিয়া ১৩ জন, বোয়ালখালী ২ জন, রাঙ্গুনিয়া ২ জন, রাউজান ১ জন, ফটিকছড়ি ১ জন, হাটহাজারী ৯ জন, সীতাকুন্ডে ৯ জন, মিরসরাই ৩ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছালো ৪৮ হাজার ১৩৯ জনে। এর মধ্যে মহানগরীতে ৩৮ হাজার ৬৪৭ জন, উপজেলায় ৯ হাজার ৪৯২ জন।

এ নিয়ে চট্টগ্রামে নতুন মৃতের সংখ্যা ৩ জন, মোট ৪৮০ জন। মহানগরীতে ৩৫৮ জন, বিভিন্ন উপজেলায় ১২২ জন।