অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনা কেড়ে নিলো আরও ৫ জনের প্রাণ: নতুন শনাক্ত ২৮৭ জন

0
.

চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৭৭ জন। গতকাল মঙ্গলবার চট্টগ্রামে ৮ টি ল্যাবে ১৪৬৬ টি নমুনা পরীক্ষায় ২৮৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ হাজার ৮৪১ জন। নতুন শনাক্তদের মধ্যে নগরীর ২৩৬ জন ও বিভিন্ন উপজেলার ৫১ জন।

আজ বুধবার সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সাত ল্যাবে ১ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮৯টি নমুনা পরীক্ষায় ৮১ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৬৬টি নমুনায় করোনা শনাক্ত হয় ৫৩ জনের দেহে।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৯ জনের শরীরে করোনা জীবাণু পাওয়া গেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন ও শেভরন ক্লিনিকের ল্যাবে ২৬৯টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৩১ জন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে ২৩ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৭টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন শনাক্ত ২৮৭ জন আক্রান্তের মধ্যে নগরের ২৩৬ জন এবং ৫১ জন উপজেলার বাসিন্দা।