অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাবনা ও ফরিদপুরে কথিত বন্দুক যুদ্ধে ৫ জন নিহত

0
%e0%a6%ac%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a6%e0%a7%81%e0%a6%95%e0%a6%af%e0%a7%81%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a7_9368
.

পাবনা ও ফরিদপুরে ‘গোলাগুলি’তে ৫ জন নিহত হয়েছেন। পৃথক এ ঘটনায় আটক করা হয়েছে ১০ জনকে। পাবনার ঈশ্বরদীতে একটি রাইস মিলে ডাকাতির সময় র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে ৩ জন নিহত হয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) রাত সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় ৪ জনকে আটক করেছে ‌র‌্যাব। নিহত ও আহতদের কারো পরিচয় জানা যায়নি।

র‌্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার এএসপি বীনা রানী দাশ জানান, রাত সাড়ে তিনটার দিকে ঈশ্বরদী উপজেলার জয়নগর এলাকার বাদশা রাইস মিলে ট্রাক নিয়ে এসে চাল লুট করছিল ১৫ জনের একটি ডাকাতদল। খবর পেয়ে সেখানে অভিযানে গেলে র‌্যাব‌কে লক্ষ্য করে গুলি ছোড়ে তারা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি করে। আধাঘণ্টা গুলি বিনিময়ের পর ছত্রভঙ্গ হয়ে পালানোর চেষ্টা করে ডাকাতরা।

একপর্যায়ে এলাকাবাসীর সহায়তায় বড়ইচড়া এলাকা থেকে ২ ডাকাতের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে র‌্যাব। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় ৫ ডাকাত সদস্যকে আটক করে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে মারা যায় আরো একজন। ঘটনাস্থল থেকে ডাকাতদলের লুট করা ২ ট্রাক চাল এবং দুটি পিস্তল ও একটি রিভলবার উদ্ধার করা হয়েছে বলে দাবি র‌্যাবের।

র‌্যাব কমান্ডার বীনা রানী দাশ আরো জানান, নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে ফরিদপুরের মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের ছকরিকান্দিতে গোলাগুলির ঘটনায় দুজন নিহত হয়েছে।
আমাদের ফরিদপুর প্রতিনিধি জানান, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এখনো নিহতদের পরিচয় পাওয়া যায়নি। তাদের বয়স ৩০ থেকে ৩৫-এর মধ্যে।
এ ঘটনায় পুলিশ ৬ জনকে আটক করেছে।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল আমিন জানান, রাত ৩টার দিকে টহল পুলিশের একটি দল উপজেলার রায়পুর ইউনিয়নের ছকরিকান্দি নামক স্থানে একটি ইটভাটার মধ্যে গোলাগুলির শব্দ শুনতে পায়। পুলিশ দলের সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় ইটভাটার দিকে এগিয়ে যায়। এ সময় সেখানে দুই ব্যক্তির গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ওসি জানান, ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুট্যারগান, একটি বিদেশি পিস্তল, কিছুসংখ্যক গুলি ও কয়েকটি রামদাসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এ সময় আশপাশের এলাকায় অভিযান চালিয়ে ৬ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধুখালী থানায় আনা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। নিহতরা ডাকাতদলের সদস্য ও নিজেদের মধ্যে গুলি বিনিময়ের সময় এ ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।