অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শাল্লায় হিন্দুবাড়িতে হামলা ও ভাঙচুর: যুবলীগ নেতার ১০ দিন রিমান্ড আবেদন

0
.

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁও গ্রামে হামলা ভাংচুরের ঘটনায় মামলায় গ্রেপ্তার প্রধান আসামি দিরাই উপজেলার সরমঙ্গল ইউপি সদস্য যুবলীগ নেতা শহিদুল ইসলাম স্বাধীন মিয়ার ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

রবিবার বিকালে পুলিশ আসামী স্বাধীন মিয়াকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত শাল্লা জোনের বিচারক শ্যামকান্ত সিনহার আদালতের হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চায় ।

এ ছাড়া গ্রেপ্তার আরো ২৯ আসামির পাঁচ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। তবে রিমান্ড শুনানীর তারিখ নির্ধারণ হয়নি। শহিদুল ইসলাম স্বাধীন মিয়াকে কারাগারে পাঠিয়েছে আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শন মো. সেলিম নেওয়াজ।

এর আগে ১৯ মার্চ ভোরে ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীন মিয়াকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই)।

পরে ২০ মার্চ শনিবার বেলা ১১টায় স্বাধীন মিয়াকে শাল্লা থানার পুলিশের কাছে হস্তান্তর করে পিবিআই। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ রবিবার দুপুরে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করেন।

এদিকে শনিবার রাতে আরো তিনজনকে গ্রেফতার করা হয়। মামলার প্রধান আসামি যুবলীগ নেতা ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীন মিয়াসহ রবিবার সকাল পর্যন্ত মোট গ্রেপ্তার ৩৩ গ্রেপ্তার করা হয়।

বুধবার এক যুবকের ফেইসবুকে স্ট্যাটাসকে কেন্দ্র করে ধরে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের অর্ধশতাধিক হিন্দুবাড়িতে হামলা ও ভাংচুর করা হয়।

ওই ঘটনায় বৃহস্পতিবার রাতে হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল প্রথম মামলাটি করেন। মামলায় প্রধান আসামি করা হয় দিরাইয়ের তাড়ল ইউনিয়নের ওয়ার্ড ইউপি সদস্য শহিদুল ইসলাম স্বাধীনকে। তিনি ওই ইউনিয়নের ওয়ার্ড যুবলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। শহীদুল ইসলাম স্বাধীনের বাড়ি শাল্লা উপজেলার পাশ্ববর্তী দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের নাচনি গ্রামে।