অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আগ্রাবাদে হাশেম খান হত্যা: আদালতে আসামী সোহাগের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

0
.

নগরীর আগ্রাবাদ জাম্বুরি মাঠ এলাকায় সাইকেল ও মোটরসাইকেল স্টান্ট গ্রুপের সদস্যদের সঙ্গে সংঘর্ষে সাউন্ড সিস্টেমস কর্মী হাশেম খান নিহতের ঘটনায় ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আসামি সোহাগ (২২)।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্টেট শফি উদ্দিনের আদালতে এই স্বীকারোক্তি প্রদান করেন।

ডবলমুরিং থানার অফিসার ইনচার্জ মো: মহসীন পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল এ হত্যাকাণ্ডের ঘটনায় নিহত হাশেম খানের স্ত্রী জরিনা বেগম বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন। এতে ১৪ জনের নামে এবং অজ্ঞাতনামা আরও ৫-৬ জনকে আসামি করা হয়।

ইতোমধ্যে মূল আসামি সোহাগ (২২) সহ এজাহারনামীয় আটজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, সোহাগ (২২), মোঃ মহসিন (৩৪), সাহাব উদ্দিন (২৬), মোঃ মাসুদ (৪১), মোঃ আলী আকবর প্রঃ আলী (৬০), মাসুদ রানা (২৮), মোঃ হেমায়েত প্রকাশ অপু (২৫), মোঃ রাজু (১৫)।

উদ্ধার করা হয়েছে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিও। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

আদালত সূত্রে জানাগেছে, ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সোহাগ হত্যার কথা স্বীকার করে জানিয়েছে, একটি মোটরসাইকেল স্টান্ট গ্রুপের সদস্যদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে মহসিনকে মারধর করে আয়োজকরা। এতে ক্ষিপ্ত হয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত সোহাগ। তাতেই নিহত হন হাশেম খান।

এদিকে সোহাগ ও কিশোর আসামীরাজু ছাড়া বাকি ৬ আসামীকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা অর্ণব বড়ুয়া। তবে আজ শুনানী হয়নি।