অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ছাড়িয়ে গেছে

0
.

চট্টগ্রাম মহানগরী ও জেলাতে গত এক বছরে করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা ৩৭ হাজারেরও বেশী।  এখন পর্যন্ত করোনায় মারা গেছেন (সরকারী তথ্যে) মোট ৩৮৩ জন। এর মধ্যে ২৮১ জন নগরী ও ১০২ জন উপজেলার বাসিন্দা।

গত বছরের ৩ এপ্রিল নগরীর দামপাড়া এলাকায় প্রথম একজন করোনা রোগী শনাক্ত হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  তবে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি।

 আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদন অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ৬৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে ১৫৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

বুধবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৪৩ জনের নমুনা পরীক্ষায় ৩৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৬৫২ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ২৭ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা পাওয়া যায়নি। ইমপেরিয়াল হাসপাতালে ১১৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা ধরা পড়েছে। জেনারেল হাসপাতালের আরটিআরএলে ১ জনের নমুনা পরীক্ষা করে তার করোনা মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৫৮টি নমুনা পরীক্ষা করে ১৫৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ১৫১ জন এবং উপজেলায় ৮ জন।