অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনায় মারা গেলেন মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. সুলতানুল আলম

0
.

চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. সুলতানুল আলম নামে আরো একজন চিকিৎসক। প্রফেসর ডা. সুলতানুল আলম ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কমিউনিটি মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান । এ পর্যন্ত চট্টগ্রামে ১৯ চিকিৎসক করোনায় মারা গেছেন ।

গত রবিবার দিনগত রাত ৩ টায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রফেসর ডা. সুলতানুল আলম শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তার বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজেলায়। তাঁর এক ছেলে ও দুই কন্যা রয়েছে।

পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজউল করিম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন ‘গত ২১ ফেব্রুয়ারি প্রফেসর ডা. সুলতানুল আলম করোনা পজিটিভ হন। এর দুদিন পর ২৩ ফেব্রুয়ারি তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। শারীরিক অবস্থার অবনতি হলে ১২ মার্চ তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। সেখানে গতকাল রবিবার রাত ৩ টায় মৃত্যুবরণ করেন এই গুণী চিকিৎসক।

আজ সকাল দশটায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের প্রথম জানাজার পর তাঁর গ্রামের বাড়ি মীরসরাই উপজেলার জোড়ারগঞ্জ থানার কাটাছড়া গ্রামে নিয়ে যাওয়া হয়। ওখানে বিকাল চারটায় দ্বিতীয় জানাজায় উপজেলা প্রশাসন ও থানার পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানাগেছে, প্রফেসর ডা. সুলতানুল আলমশুধু একজন একজন বীর মুক্তিযুদ্ধাই ছিলেন না তিনি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের একজন শব্দ সৈনিক।  চট্টগ্রামে সর্বজন পরিচিত একজন মুক্তিযুদ্ধের শব্দসৈনিক হিসাবে। কিন্ত বর্তমানে সরকারের তালিকায় উনার নাম না থাকায় মৃত্যুর পর এই বীর সেনানীর শেষ সম্মান গার্ডঅব অনার দেয়া হয়নি।