অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ৩ জনের লাশ উদ্ধার

0
.

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

তারা হলেন-নাহিয়ান আল ফারুকের (২২), কুতুবদিয়ার কৈয়ারবিল ইউনিয়নের বাসিন্দা সবজি বিক্রেতা আবুল কাশেম (৫৫) ও দক্ষিণ ধ্রুং কুতুবদিয়ার বাসিন্দা বোটের মাঝি সাইদুল করিম (২৫)।

আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারী) লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন কোস্টগার্ড কর্তৃপক্ষ।

কোস্টগার্ড জানায়, গত ১৫ ফেব্রুয়ারি ভোরে ঘন কুয়াশার কারণে কর্ণফুলীর মোহনায় মালবাহী কার্গোবোটের সাথে একটি জাহাজের সংঘর্ষ হয়। এতে নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জনের লাশ গতকাল বৃহস্পতিবার কর্ণফুলী নদীর ১৮নং ঘাট এলাকায় ভেসে উঠলে তাদের স্বজনরা উদ্ধার করেন। তবে ওই ঘটনায় নিখোঁজ মো. হোসেনের (৫৫) লাশ এখনো পাওয়া যায়নি।

অপরদিকে গত মঙ্গলবার সকাল ৯টায় কর্ণফুলী নদীর ১২নং ঘাটে যাত্রীবাহী নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ দক্ষিণ শাহমিরপুর এলাকার বাসিন্দা নাহিয়ান আল ফারুক অভির (২২) লাশ আজ সকালে ভেসে উঠলে স্থানীয়রা উদ্ধার করেন।

এ ঘটনায় সৈকত বড়ুয়া (২০) নামে আরও একজন মারা যান। তিনি কর্ণফুলী থানাধীন শাহমীরপুর এলাকার প্রশান্ত বড়ুয়ার ছেলে।

কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার লে. কমান্ডার হাবিবুর রহমান বলেন, পণ্যবাহী ইঞ্জিনচালিত নৌকাডুবির ঘটনায় বৃহস্পতিবার সাইদুল করিম নামে একজনের মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে নৌপুলিশ সদরঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ারুল ইসলাম বলেন, ১৫ নম্বর ঘাট এলাকা থেকে মো. কাশেম (৫০) নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।