অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়া পৌরসভা নির্বাচনে সহিংসতা: গুলিতে নিহত ১, কেন্দ্রে আগুন

0
.

চট্টগ্রামের পটিয়ায় পৌরসভা নির্বাচন চলাকালে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। এসময় কেন্দ্রে আগুন ধরিয়ে দিলে পাশের একটি দোকানে পুড়ে যায়। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

আজ রবিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে পটিয়ার ৮ নম্বর ওয়ার্ডের গোবিন্দারখীল এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই র‌্যাব পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এলাকাটি ঘিরে রেখেছে।

নিহত ব্যক্তির নাম আবদুল্লাহ। তিনি কাউন্সিলর প্রার্থী মান্নানের ভাই বলে জানা গেছে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

.

জানা যায়, ৪র্থ ধাপে পটিয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বেশির ভাগ ওয়ার্ডে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হচ্ছে বলে জানা গেলেও দক্ষিণ গোবিন্দারখীল ভোট কেন্দ্রে হামলার ঘটনার ঘটে। এতে অর্ধ শতাধিক গুলিবিনিময় হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এতে আবুল কাসেম (২৫) ও আবদুল্লাহ (৫০) নামে দুইজন বেশ গুরুত্বর আহত হন। তাদে;র চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর আব্দুল্লাহ (৫০) এর মৃত্যু হয়।

ঘটনার পর গোয়েন্দা পুলিশ (ডিবি) দুই কাউন্সিলর প্রার্থী মো. মান্নান ও সরোয়ার কামাল রাজিবকে তোদের হেফাজতে নিয়েছে। অপরদিকে, ১ নং ওয়ার্ডে ডালিম প্রতীকের প্রার্থী আবদুল খালেক অপহরণ হয়েছে দাবি করছে তার পরিবার।

.

অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) মো. তারিকুর রহমান জানিয়েছেন, ইভিমের মাধ্যমে পটিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্তও প্রশাসনের লোকজন ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করবেন। সুষ্ঠু ও শান্তিপুর্ন নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। কাউন্সিলর প্রার্থীর অপহরণ নাকি আত্মগোপনে জানিনা, আমরা ২টি বিষয়ে মাথা রেখে কাজ করছি।

পটিয়ায় মোট ভোটার ৩৯ হাজার ৭৮৭। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৮টি ভোট কেন্দ্র রয়েছে। তার মধ্যে মহিলা ১৮ হাজার ৮৬২ ও পুরুষ ভোটার ২০ হাজার ৯২৫।