অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শনিবার চট্টগ্রামের সমাবেশে ভোট ডাকাতির চিত্র প্রকাশ করা হবে: ডা শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা, শাহাদাত হোসেন বলেছেন, গত ২৭ জানুয়ারীর চসিক নির্বাচনে আমি মেয়র পদে ধানের শীষ প্রতীক নিয়ে আমি প্রতিদ্বন্ধিতা করি। কিন্তু এই নির্বাচনেও আওয়ামীলীগ অতীতের মতো প্রশাসন ও তাদের দলীয় সন্ত্রাসীদের ব্যবহার করে তথাকথিত ইভিএমে ডিজিটাল

জালিয়াতির মাধ্যমে ভোট ডাকাতি করে জনগণের বিজয় ছিনিয়ে নিয়েছে। এভাবে নির্বাচনের নামে জনগণের ট্যাক্সের টাকা খরচ করে সরকার তামাশা করেছে। প্রশাসনের পক্ষপাতিত্বে জনগণের ভোটাধিকার হরণের মঞ্চায়ন হয়েছে এই নির্বাচনে।

আগামী শনিবার চট্টগ্রামের কাজীর দেউরী নুর আহম্মদ সড়কে নগর সমাবেশে ভোট ডাকাতীর চিত্র প্রকাশ করা হবে। এই সমাবেশে ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল সিটির মেয়র প্রার্থীরা উপস্থিত থাকবেন। তিনি নগর সমাবেশ সফল করতে দলীয় নেতাকর্মী ও চট্টগ্রামবাসীর প্রতি আহবান জানান।

তিনি আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে ৬ সিটির মেয়র প্রার্থীদের ঘোষিত শনিবারের চট্টগ্রামের নগর সমাবেশ সফল করার লক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির প্রস্তুতি সভায় সভাপতির বক্তবে এসব কথা বলেন।

তিন বলেন, এই সিটি নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট ডাকাতির মহাউৎসব হয়েছে। আওয়ামী সন্ত্রাসী এবং সরকারের প্রশাসন যন্ত্র সবগুলো ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দিয়ে ইভিএমে ভোট ডাকাতি করেছে। প্রমাণিত হয়েছে ভোটার ছাড়াই ইভিএমে নৌকার প্রার্থীকে কিভাবে পাশ করানো যায়। এটি
হলো মধ্যরাতের নির্বাচনের মতো ভোট ডাকাতির আরেকটি কৌশল। ইভিএম হলো মহাপ্রতারণার নতুন পদ্ধতি। একজন ভোটার কোথায় ভোট দিলেন জানারও সুযোগ নেই।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, চট্টগ্রামের এই নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণে অনিয়ম, এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া, কেন্দ্র দখল, ধানের শীষের সমর্থকদের ওপর হামলার বিষয়ে রিটার্নিং কর্মকর্তাকে লিখিত অভিযোগ দিলেও আজ্ঞাবহ নির্লজ্জ নির্বাচন কমিশন ভোট গ্রহণ স্থগিত করেনি। মাত্র ৬ শতাংশ ভোট পড়লেও দেখানো হয়েছে ২২ শতাংশ ভোট । ভোট শুরুর পর থেকে সব কয়টি কেন্দ্রের দখল ছিল শেখ হাসিনার সন্ত্রাসী বাহিনীর নিয়ন্ত্রণে। বরং সুষ্ঠু ভোটের পক্ষে সাফাই গেয়েছে ভোট ডাকাতির সহযোগী নির্বাচন কমিশন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, এ নির্বাচনের মাধ্যমে আবারো প্রমাণিত হয়েছে আওয়ামীলীগ সরকার নির্বাচন কমিশনকে ভোটাধিকার হরণের প্রতিষ্ঠান হিসাবে পরিণত করেছে।

প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সৈয়দ আজম উদ্দিন, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইস্কান্দর মির্জা, আব্দুল মান্নান, সদস্য এরশাদ উল্লাহ, সামশুল আলম, জয়নাল আবেদিন জিয়া, মো. আলী, এ্যাড. মফিজুল হক ভূঁইয়া, নিয়াজ মো. খান, ইকবাল চৌধুরী, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, আশরাফ চৌধুরী, নাজিম উদ্দিন আহমেদ, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, আবুল হাসেম, সামশুল হক, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, মনোয়ারা বেগম মনি, শেখ নুরুল্লাহ বাহার, থানা, বিএনপির সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী, মোশারফ হোসেন ডেপটি, মামুনুল ইসলাম হুমায়ুন, হাজী হানিফ সও, সালাহ উদ্দিন, ডা. নুরুল আফসার, আব্দুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, মো. শাহাব উদ্দিন, জসিম উদ্দিন জিয়া, নুর হোসাইন, রোকন উদ্দিন মাহমুদ, আব্দুল কাদের জসিম, জাহাঙ্গীর আলম, নগর অঙ্গ সংগঠনের সম্পাদকবৃন্দ জেলী চৌধুরী, বেলায়েত হোসেন বুলু, মনিরুজ্জামান টিটু, মামুনুর রশীদ শিপন, সাইফুল আলম, শরীফুল ইসলাম তুহিন, শাহনেওয়াজ চৌধুরী মিনু, ওয়ার্ড বিএনপির সভাপতি এস এম মুফিজ উল্লাহ, হাজী নবাব খান, হাজী মোঃ ইলিয়াছ, কাজী শামসুল আলম, জমির আহম্মেদ, মোঃ ইলিয়াছ, রফিক উদ্দীন চৌধুরী, ফারুক আহম্মেদ, মোশারফ জামাল, মোঃ হারুন, শরিফুল ইসলাম, মোঃ বেলাল, আলী আব্বাস খান, হুমায়ুন কবির সোহেল, মোঃ আশরাফ উদ্দীন, খাজা আলাউদ্দিন, সাইফুল আলম, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, এস এম আবুল কালাম আবু, ফরিদুল আলম চৌধুরী, ইয়াকুব চৌধুরী নাজিম, এম এ হালিম বাবলু, হাজী মোঃ এমরান উদ্দীন, নাসিম আহম্মেদ, আবু সাঈদ হারুন, আনোয়ার হোসেন আরজু, হাজী মোঃ জাহেদ, মোঃ হাসান, আশরাফ খান, হাসান চৌধুরী উসমান, এস এম আজাদ, মোঃ শফি উল্লাহ, মোস্তাফিজুর রহমান মোস্তাক, জিয়াউর রহমান জিয়া, ফিরোজ খান, মন্জুর কাদের প্রমুখ।