অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বুধবার চট্টগ্রামে ১৮২টি নমুনা পরীক্ষা করে ৬৬ জন করোনা রোগী শনাক্ত

0
.

গতকাল বুধবার চট্টগ্রামে ১ হাজার ৫৮২টি নমুনা পরীক্ষা করে ৬৬ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এ নিয়ে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৩ হাজার ৭২৭ জন।এইদিন করোনায় কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য পাওয়া যায়।

চট্টগ্রামে ৮টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১ হাজার ৫৮২টি নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ২ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে ল্যাবে ৭১১টি নমুনা পরীক্ষায় ১৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ৫৭৪টি নমুনা পরীক্ষা করে ১৭ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭১টি নমুনা পরীক্ষা ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৭টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৮টি নমুনা পরীক্ষা করে ৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া ।

এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষায় ১ জন শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।