অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আগ্রাবাদে জিম্মিদশা থেকে প্রবাসীকে উদ্ধার, গ্রেফতার ৬

0
গ্রেফতার ৬ জিম্মিকারী।  েইনসেটে উদ্ধার হওয়া প্রবাসী সাইফুল।

ফেসবুকে পরিচয়ের সুত্র ধরে বাহারাইন প্রবাসী সাইফুল নামে এক ব্যাক্তিকে কৌশলে ডেকে নিয়ে জিম্মি করে মুক্তিপণ আদায়ের চেষ্টা ভন্ডুল করে দিয়েছে ডবলমুরিং থানা পুলিশ। জিম্মি দশা থেকে উদ্ধার করা হয়েছে উক্ত প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে অপহরণকারী ৬জনকে।

আজ বৃহস্পতিবার বিকেলে দেড়ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযান নগরীর আগ্রাবাদ সিডিএ এলাকার একটি নির্মাণাধীন ভবন থেকে চালিয়ে উক্ত প্রবাসীকে উদ্ধার করা হয়েছে বলে জানায় চট্টগ্রামের ডবলমুরিং থানা পুলিশ। এসময় অপহরণের সাথে জড়িত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে নগদ ৪ হাজার ২০০ টাকা ও একটি মোটরসাইকেল।

গ্রেফতারকৃতরা হলেন-সাইফুল করিম (২০), ছানাউল হক চৌধুরী (১৯), মোঃ নাবিদ আরিয়ান (১৮), তানজিল মাহি (১৯), আব্দুল্লাহ আলবিদ সাঈম মুসফিক (১৮), মোঃ রাজিব (২৪)।

উদ্ধার হওয়া প্রবিাসী সাইফুল।

গ্রেফতারকৃতদের তাদের মধ্যে ছানাউল কিশোর গ্যাং নেতা হিসেবে পরিচিত। এছাড়া সাইফুলের বিরুদ্ধে ২ টি,আব্দুল্লাহর বিরুদ্ধে একটি মামলা রয়েছে।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘ অপহরণকারীরা কৌশলে সীতাকুণ্ড থেকে আগ্রাবাদ ডেকে এনে জিম্মি করে। পরে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। আমরা নির্মাণাধীন একটি ভবন থেকে তাকে উদ্ধার করি।’

ডবলমুরিং থানা সূত্রে জানা যায়, সাইফুলের বাড়ি সীতাকুণ্ড। তিনি দীর্ঘদিন বাহরাইনে ছিলেন। তার সাথে ফেসবুকে সম্পর্ক স্থাপন করেন সাইফুল নামের অপহরণকারী। তাকে প্রথমে কৌশলে আগ্রাবাদ ডেকে আনে। এরপর অপহরণ করে তাকে একটি নির্মাণাধীন ভবনে বেধে রাখে। এসময় তাকে ব্যাপক মারধর করে। পরে তার পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তার পরিবার বিষয়টি কৌশলে ৯৯৯ এ জানায়। পরে ডবলমুরিং থানার একটি দল দেড় ঘণ্টার অভিযানে তাকে উদ্ধার করে। মারধরে তিনি গুরুতর আহত হন। তাকে চিকিৎসার জন্য স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের করেছে প্রবাসীর পরিবার। পুলিশ গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে।