অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়া মেয়র পদে ৪, কাউন্সিলর পদে ৫৫ জনের মনোনয়নপত্র দাখিল

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

দক্ষিণ চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন ও সাধারন কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়ন দাখিল করেছেন।

রবিবার (১৭ জানুয়ারী) চট্টগ্রামের নির্বাচন কর্মকর্তা রিটার্নিং তারিকুজ্জামান ও সহকারি রিটানিং কর্মকর্তা আরাফাত আল হোসাইনীর কাছে মনোনয়ন ফরম জমা দেন।

পটিয়া নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ক্ষমতাসীন আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী মো: আইয়ুব বাবুল, বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব নুরুল ইসলাম সওদাগর, জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার,ইসলামী ফ্রন্টে’র মনোনীত মেয়র প্রার্থী মুহাম্মদ আলী হোসাইন।

এছাড়াও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন। (সংরক্ষিত ১) বুলবুল আকতার, ফাতেমা বেগম ও শিরিন আকতার চৌধুরী। (সংরক্ষিত-২) ইয়াছমিন আকতার চৌধুরী, শাহনাজ বেগম, জেসমিন আকতার তুলি ও জোৎস্না আরা বেগম।(সংরক্ষিত-৩) ফারহান ইয়াছমিন, ফেরদৌস বেগম ও পারভীন আকতার।

সাধারন কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে (৮জন) তাদের মধ্যে আব্দুল খালেক, জয়নাল আবেদীন, রেহেনা আকতার মুন্নী, নজরুল ইসলাম, মোহাম্মদ নাছির, আবদুল মালেক, মীর মো: আবদুল রহমান ও ইয়াছিন আকরাম। ২নং ওয়ার্ডে (৪জন) রূপক কুমার সেন, শাহদাদ হোসেন, সঞ্জীব কুমার দাশ ও মোহাম্মদ নজরুল ইসলাম বিপ্লব। ৩নং ওয়ার্ডে (৫ জন) আবু ছৈয়দ, গিয়াস উদ্দিন আজাদ, গোলাম কাদের, আবেদুজ্জমান আমিরী ও মোহাম্মদ আলমগীর। ৪নং ওয়ার্ডে (৫জন) গোফরান রানা, শেখ বেলাল উদ্দিন, এম এ আবছার, মুহাম্মদ শফিকুল ইসলাম ও মো: ইব্রাহিম। ৫নং ওয়ার্ডে (৪জন) এম খোরশেদ গনি, মুহাম্মদ নুরুল ইসলাম, জসিম উদ্দিন, ও মজিবুর রহমান। ৬নং ওয়ার্ডে (৬জন) শফিউল আলম, রুবেল দাশ বাবু, আবুল কাশেম, রূপসী দাশ, মো: আবুল মনসুর ও জাহাঙ্গীর আলম চৌধূরী। ৭নং ওয়ার্ডে (৪জন) কামাল উদ্দিন বেলাল, মো: হাসান মুরাদ, কামরুল ইসলাম ও মো: নাজিম। ৮নং ওয়ার্ডে (৩জন) আবদুল মন্নান, ছরোয়ার কামাল মোছলেম উদ্দিন রাজীব ও মোস্তাক আহমদ। ৯নং ওয়ার্ডে (৬ জন) শেখ সাইফুল ইসলাম, খলিলুজ্জমান আমিরী শিবলু, ইলিয়াছ চৌধূরী ভুট্টো, মো: সোহেল, আহমদ নুর চৌধুরী ও আবদুল মাবুদ।

মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ১৯ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি এবং ১৪ ফেব্রুয়ারী ভোট গ্রহন হবে প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে।