অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চলছে সন্দ্বীপ পৌরসভা নির্বাচন: ভোটারদের উপস্থিতি কম

0
.

কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই চলছে চট্টগ্রাম দ্বীপ অঞ্চল সন্দ্বীপ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ।  আজ শনিবার (১৬ জানুয়ারি)সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।  চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম বলে জানা গেছে।

দিনভর মোট ৯টি ওয়ার্ডের ১৭টি কেন্দ্রের ১০০টি ভোট কক্ষে ভোট গ্রহণ চলবে। এতে মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ২৬ জন।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম এবং বিএনপি মনোনীত প্রার্থী আবুল বশার। কাউন্সিলর ও সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বীতা করছে মোট ৩৮ জন প্রার্থী। নির্বাচন উপলক্ষে মিছিল-মিটিংয়ে এবং ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চেয়েছেন প্রার্থী ও সমর্থকরা।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোক্তাদের মাওলা সেলিম বলেন, আমি জয়ের ক্ষেত্রে শতভাগ আশাবাদী। জনগণ আমার সাথে রয়েছেন এবং তারা আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করার আশ্বাস দিয়েছেন।

.

বিএনপি মনোনীত প্রার্থী আবুল বশার বলেন, ভোটাররা যদি কোন বাধাপ্রাপ্ত না হয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারে তাহলে আমি জয়লাভ করব।

চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের মাধ্যমে নির্বাচন সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি রয়েছে। নিয়মতান্ত্রিকভাবে এবং নির্বাচনী আচরণবিধি মেনেই ভোটাররা এবং প্রার্থীরা নিজ নিজ ভোট প্রদান করছেন। তাছাড়া কোনও ধরণের সহিংসতা, পক্ষে-বিপক্ষে কেউ হুমকি-ধমকি এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে আছেন ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তারা।

 সন্দ্বীপ উপজেলা নির্বাচন অফিসার কাজী রবিউল সারোয়ার সকাল থেকে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে।  ভোটারদের সকাল থেকে ভোটারদের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে।