অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কথা দিচ্ছি মেয়র হলে হোল্ডিং ট্যাক্স বাড়াব না: রেজাউল করিম

0
.

মেয়র নির্বাচিত হলে চসিকের হোল্ডিং ট্যাক্স না বাড়ানোর ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, নগরবাসীকে কথা দিচ্ছি, মেয়র হলে হোল্ডিং ট্যাক্স বাড়াব না।

তিনি আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) আগ্রাবাদ ২৪ নম্বর ওয়ার্ডে নির্বাচনী পথসভায় তিনি এ কথা বলেন।  এর আগে মনছুরাবাদ ও মোল্লাপাড়া এলাকার জনসাধার‌নের সা‌থে মত বি‌নিময় ও আওয়ামী লীগ দলীয় নির্বাচনী কার্যালয় উ‌দ্বোধনকালে প্রধান অ‌তি‌থির বক্তব্যে তি‌নি শেখ হাসিনা যখন ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করেছিল, তখন অনেকে হেসেছিল এই বলে- কীসের ডিজিটাল বাংলাদেশ? এটি কখনও সম্ভব নয়। কিন্তু সেই ডিজিটাল বাংলাদেশে এখন আমরা দাঁড়িয়ে। সমালোচনাকারীরা এখন কী বলবেন?’

নাগ‌রিক দাবী বাস্তবায়য়নে ভোটার‌দের নৌকায় ভোট দেয়ার আহ্বান জা‌নিয়েছেন চ‌সিক মেয়র পদপ্রার্থী বলেন, চট্টগ্রা‌মের নাগ‌রিক দাবী আদায়ের জন‌্য আ‌মি জনসাধারন‌কে নি‌য়ে দীর্ঘ আ‌ন্দোলন সংগ্রাম ক‌রে‌ছি। চট্টগ্রা‌মের শিক্ষা, স্বাস্থ‌্য, ক্রীড়া, সংস্কৃ‌তি, প‌রি‌বে‌শের জন‌্য বি‌ভিন্ন মাধ‌্যমে সোচ্চার থে‌কে‌ছি। জলাবদ্ধতা, যানজট, মশক, দখল, দুষন, মাদক, সন্ত্রাস, দুর্ণী‌তির ব‌্যাপা‌রে প্রতিবা‌দে মূখর থে‌কে‌ছি। চট্টগ্রা‌মের নাগ‌রিক সেবায় কাজ কর‌তে জননেত্রী শেখ হা‌সিনা নৌকা প্রতী‌ক দি‌য়ে মেয়র প‌দে নির্বাচন করার সু‌যোগ দি‌য়ে‌ছেন।

সক‌লের দোয়া ও রায় নি‌য়ে মেয়র নির্বা‌চিত হ‌লে আমার প্রতি জন‌নেত্রী শেখ হা‌সিনার আস্থা ও চট্টগ্রা‌মের প্রতি আন্ত‌রিকতাকে সাথী ক‌রে আমার নি‌জের চট্টগ্রা‌মের উন্নয়‌নের দাবী, আপনা‌দের স্বপ্নপুরীর চট্টগ্রাম গড়‌তে অবশ‌্যই সক্ষম হব ইনশআল্লাহ্।

তিনি বলেন, আমি ১৯৬৬ সাল থেকে রাজনীতি করি। পূর্ব পাকিস্তানে ছাত্রলীগ করেছি। ১৯৬৭ সাল থেকে ছাত্রলীগের পদ-পদবি মেট্রোরেলের কাজও এগিয়ে যাচ্ছে। তাদের মুখে তালা লাগিয়ে দিয়েছেন শেখ হাসিনা। জননেত্রী কথায় নয়, কাজে বিশ্বাসী।’নিয়ে রাজনীতি করছি। ১৯৬৯ সালের গণআন্দোলনে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলাম।

রেজাউল বলেন, জনগণকে সঙ্গে নিয়ে সন্ত্রাস-মাদক নির্মূল করে ছাড়বো। প্রত্যেক ওয়ার্ডে মহিলাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলব। তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করব।

‌সৈয়দ মো. জাকা‌রিয়ার সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত সভায় অন‌্যা‌ন্যের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন, এ‌ টি এম পেয়ারুল ইসলাম, সৈয়দ মাহমুদুল হক, ‌সিরাজুল ইসলাম, আবদুস সামাদ,জাহাঙ্গীর আলম, আবদুর রহমান মিয়া, আবদুল বা‌রেক, এম এ হান্নান কাজল, নাজমুল হক ডিউক, ওসমান গ‌ণি আলমগীর, র‌বিউল হাসান সুমন, কাজী মাহমুদুল হাসান র‌নি, আ‌রিফুল ইসলাম, আবদুল্লা জুবা‌য়ের হিমু, বেলাল সাত্তার, সাইফু‌দ্দিন প্রমূখ নেতৃবৃন্দ।