অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম নগরীকে চাঁদাবাজ মুক্ত ব‌্যাবসা বান্ধব নগরী গড়ব: রেজাউল

0
.

নির্বাচনী গণ সংযোগের অংশ হিসেবে নগরীর স্বজন সুপার মা‌র্কেট ব‌্যবসায়ী কল‌্যাণ স‌মি‌তির সা‌থে মত‌বি‌নিময় সভায় আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী রেজাউল ক‌রিম চৌধুরী বলেছেন সন্ত্রাস, চাঁদাবাজ, মাদকের বিরু‌দ্ধে আ‌মি সব সময় জনগণ‌কে নি‌য়ে মা‌ঠে ছিলাম। উন্নয়‌নের নেত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনা চট্টগ্রাম‌কে দ‌ক্ষিন এ‌শিয়ার অর্থ‌নৈ‌তিক হাব হিসা‌বে গ‌ড়ে তুল‌তে সুদুর প্রসারী প‌রিকল্পনা নি‌য়ে কাজ কর‌ছেন। চট্টগ্রা‌মের মানু‌ষের দেখভাল করার জন‌্য তি‌নি আমা‌র উপর আস্থা রে‌খে দা‌য়িত্ব ‌দি‌তে চান। চট্টগ্রাম সি‌টি ক‌র্পো‌রেশ‌নের মেয়র‌ হি‌সে‌বে নির্বা‌চিত কর‌তে তি‌নি আমা‌কে নৌকা প্রতীক দি‌য়ে আমা‌কে আপনা‌দের কা‌ছে পা‌ঠি‌য়ে‌ছেন। আ‌পনা‌দের ভো‌টে নির্বা‌চিত হ‌য়ে আ‌মি সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত ব‌্যবসা বান্ধব মহানগরী গ‌ড়ে তুলব ইন্শাল্লাহ। আ‌গে জনগণ‌কে নি‌য়ে রাজপ‌থে এস‌বের বিরু‌দ্ধে ছিলাম। মেয়র হ‌য়ে রাজপথ ও প্রশাস‌নিক দপ্ত‌রের শ‌ক্তি দি‌য়ে মাদক, সন্ত্রাস, দুর্ণী‌তি ও চাঁদাবাজমুক্ত চট্টগ্রাম তোলা অসম্ভব কিছু নয়।

আজ মঙ্গলবার ১২ জানুয়ারি দুপু‌রে বহদ্দারহাটস্থ স্বজন সুপার মা‌র্কেট ব‌্যবসায়ী কল‌্যান স‌মি‌তির সা‌থে মতবি‌নিময় সভায় তিনি এসব কথা বলেন।

.

পরে বিকেলে তিনি নগরীর‌ প‌শ্চিম ষোলশহর, শুলক বহর ও চকবাজার ওয়া‌র্ডে গণসং‌যোগ ক‌রে ভোটার‌দের কাছে নৌকায় ভোট প্রার্থনা ক‌রেন। গণসং‌যোগকা‌লে বি‌ভিন্ন স্থা‌নে পথসভায় বক্তব‌্য রাখ‌তে গি‌য়ে তি‌নি ব‌লেন, দেশ-জা‌তি ও চট্টগ্রা‌মের স্বা‌র্থে স‌র্বোচ্চ ত‌্যাগ দি‌তে প্রস্তুত আ‌মি। বঙ্গবন্ধুর ডা‌কে মহান মু‌ক্তিযু‌দ্ধে প্রাণ পণ রে‌খে হানাদা‌রের বিরু‌দ্ধে লড়াই ক‌রে‌ছি।

নগরীর হো‌ল্ডিং ট‌্যাক্স, ট্রেড লাই‌সেন্স, মশক নিধন, বর্জ‌্য অপসারন, যানজট, জলাবদ্ধতা, প‌রি‌বেশ সংরক্ষন সংক্রান্ত অন‌্যান‌্য সকল নাগ‌রিক সমস‌্যা যা আ‌ছে তা সকল শ্রেনীর প্রতি‌নি‌ধির পরামর্শক্রমে সম‌ম্বিত পরিকল্পনা দুর কর‌তে আ‌মি জন‌নেত্রী শেখ সহ‌যো‌গিতা নি‌য়ে কাজ ক‌রে যাব।

মহানগর আওয়ামী লী‌গের মু‌ক্তি‌যোদ্ধা বিষয়ক সম্পাদক আহমদুর রহমান সিদ্দী‌কি, মোহাম্মদ শাহজাহান সু‌ফি সভায় বি‌শেষ অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন। কল‌্যান স‌মি‌তির সভাপ‌তি দে‌লোয়ার হো‌সেন লিট‌নের সভাপ‌তি‌ত্বে ও সাধারন সম্পাদক আবুল মনসুর সিকদার এর সঞ্চালনায় অনু‌ষ্ঠিত সভায় আরো উপ‌স্থিত ছি‌লেন আবুল কা‌শেম, মো. এখ‌তেয়ার হো‌সেন, দিদারুল আলম, খোর‌শেদ আলম, মো. শাহ আলম, মো. মামুন খ‌লিফা, মো. আবদুর র‌শিদ, হারুনুর র‌শিদ প্রমূখ নেতৃবৃন্দ।

এদিকে গণসংযোগকালে তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে সকাল থেকে নগরীর ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডে, বিকাল ৪ টায় ৮ নং শুলকবহর ওয়ার্ডে এবং সন্ধ্যা ৬ টায় ১৬ নং চকবাজার ওয়ার্ডে গণসংযোগ করেন।

গণসংযোগকালে তিনি নাম উল্লেখ না করে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের প্রতি ঈঙ্গিত করে বলেন ডাক্তার না‌মের এক ব‌্যা‌ক্তি মিথ‌্যা গুজব ছ‌ড়ি‌য়ে ডাক্তার, স্বাস্থ‌্যকর্মী ও ক্লি‌নিক মা‌লিক‌দের ম‌নোবল ভে‌ঙ্গে দি‌য়ে‌ছি‌লেন। আমরা যখন রোগী‌দের দ্রুত হস‌পিটা‌লে আনার জন‌্য গাড়ী, অ‌ক্সি‌জেন নি‌য়ে মানু‌ষের পা‌শে দাঁ‌ড়ি‌য়ে‌ছি, তখন ডাক্তার না‌মের ঐ ব‌্যা‌ক্তির প্ররোচনায় ক্লি‌নিক গু‌লো‌তে থালা ঝুলা‌নো হ‌য়ে‌ছে।

হাসপাতাল, ক্লি‌নি‌কের গেই‌টে স্বজন হারা‌তে হ‌য়ে‌ছে আমা‌দের। আমরা যখন ব‌্যা‌ক্তি উ‌দ্যো‌গে সাধারন চি‌কিৎসা দি‌তে ওয়া‌র্ডে ওয়া‌র্ডে চি‌কিৎসা সেবা ক‌্যাম্প কর‌ছি, ক‌রোনা

স‌ন্দেহভাজন রোগী‌দের জন‌্য আই‌সো‌লেশন সেন্টার ক‌রে অ‌ক্সি‌জেন নি‌শ্চিত ক‌রে যা‌চ্ছি, তখন ঐ ডাক্তার সা‌হেব ও তার দ‌লের লো‌কেরা ঘ‌রে ব‌সে ব‌সে অন লাই‌নে গুজব ছড়া‌তে ব‌্যস্ত ছিল।

ঐ গুজবী ডাক্তার এখন মেয়র হ‌তে চায়। মেয়র হ‌তে গে‌লে ভোট লাগ‌বে, ভো‌টের জন‌্য মানু‌ষের কা‌ছে যে‌তে হ‌বে। তা না ক‌রে তারা যায় অ‌ফি‌সে না‌লিশ জানা‌তে।

তারা এখন জনগ‌নের কা‌ছে ভোট চাই‌তে লজ্জা পায়। লজ্জা থাকা ভাল, কিন্তু চোখ বন্ধ ক‌রে বিবস্ত্র হ‌য়ে লজ্জা ঢাকা যায় না। ভোট চাই‌তে লজ্জা হ‌বে, আবার না‌লিশ জা‌নি‌য়ে মেয়র হ‌তে চাই‌বেন কেন?