অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নৌকার আচরণবিধি ভঙ্গে ইসির প্রতি নাগরিক ঐক্যর লিখিত অভিযোগ

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিবার্চনে নৌকা প্রতিকে আওয়ামীলীগ দলীয় মেয়র প্রার্থী রেজাউল করিমের প্রচারনাকালে আচরন বিধি লঙ্গনের অভিযোগ এনে নিবার্চন কমিশনের বরাবরে অভিযোগ দিয়েছেন নাগরিক ঐক্য পরিষদ।

আজ রবিবার (১০ জানুয়ারী) বিকেলে নাগরিক ঐক্যর আহবায়ক একরামুল করিমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল চট্টগ্রাম আঞ্চলিক কাযার্লয়ে গিয়ে রিটানিং অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেন।

অভিযোগে বলা হয় আসন্ন চসিক নিবার্চনে আওয়ামীলীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী নিবার্চনে আচরন বিধি লঙ্গন করে মোটর সাইকেল ও মোটর গাড়ী নিয়ে শোভাযাত্রা করে নিবার্চন বিধির ১৫ ও ১৬ ধারা সহ অন্যান্যা ধারা ভঙ্গ করে চলেছেন।

অভিযোগে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ইসির প্রতি আহবান জানান।

অভিযোগপত্রের সাথে নিবার্চনী প্রচারণার প্রথম দিনে মেয়র প্রার্থী রেজাউল করিমের বিধি ভঙ্গ করে প্রচারণার খবর একটি জাতীয় দৈনিকে প্রকাশিত সচিত্র প্রতিবেদনের ফটোকপি সংযুক্ত করেন।

এদিকে বিএনপির মেয়র প্রার্থী ডা: শাহাদাত হোসেন আজ দুপুরে নিবার্চন কমিশন আঞ্চলিক কাযার্লয়ে গিয়ে রিটানিং অফিসারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তিনিও মেয়র প্রার্থী রেজাউল করিমের প্রচারণায় আচরন বিধি ভঙ্গের বিষয়ে অভিযোগ করেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য মঞ্জু আলম চৌধুরী মঞ্জু, মো: কামরুল ইসলাম প্রমুখ।