অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেড়মাস যাবত দেবর-ভাবি লাপাত্তা

0
.

চাঁদপুর জেলার হাজীগঞ্জে দেবরের সাথে ডাক্তার দেখানোর নাম করে দেড় মাসেও বাড়িতে ফিরেনি ভাবি। জানা যায়, উপজেলার ১নং রাজারগাঁও ইউনিয়নের রামড়া রহমত উল্ল্যাহ মিজি বাড়ির লফতে আলীর পরিবারে এমন ঘটনা ঘটে। তার দুই ছেলে মো. শাহআলম ও মো. সাগর। প্রায় ১০ বছর আগে বড় ছেলে শাহআলম মতলব দক্ষিণ উপজেলার বদরপুর গ্রামের শওকত মিয়ার মেয়ে শাহীনুর আক্তারের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

এরই মধ্যে তাদের ঘর আলো করে একটি কন্যা সন্তান জন্ম নেয়। তার বয়স ছয় বছর। এর মধ্যে সংসারের ভাগ্যের চাকা ঘুরাতে চার বছর আগে ওমান পাড়ি জমান শাহআলম (২৮)। প্রায় দেড়মাস আগে ভাবি শাহীনুরকে ডাক্তার দেখানোর নাম করে ছোট ভাই সাগর (২৫) হাজীগঞ্জ বাজারের উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা হন। সাথে ব্যাগে থাকা ঘর নির্মাণের টাকা, চেক বই ও স্বর্ণালংকার নিয়ে দেবরের সাথে সেই যে পালিয়ে যান আর ফিরে আসেনি।

খোঁজ নিয়ে জানা যায়, সাগর ও শাহীনুর বেগম বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে হাজীগঞ্জ শহরে বাসা ভাড়া করে থাকছেন। বড় ভাই টাকা ও স্বর্ণালংকার ফেরত চাইলে বিভিন্ন লোক মারফতে দেশে আসলে দেখিয়ে ছাড়ার হুমকি দেন।

মা মরিয়ম বেগম বলেন, ‘আমরা বুঝে উঠতে পারিনি তারা তলে তলে এতো দূর এগিয়ে গেছে। শাহআলম বাড়িতে ইট, বালি এনে রেখেছে বিল্ডিং করার জন্য। তারা দুজন লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে। বর্তমানে পরিবার, বাড়ি ও সমাজের মুখে কলঙ্ক লাগিয়ে তারা হাজীগঞ্জে বাসা বেধেছে।

সাগরের সাথে ফোনে যোগাযোগ হলে তিনি বলেন, ‘আজকাল এসব ঘটনা নতুন কিছু না। আমরা একে অপরকে ভালোবেসে বিয়ে করে নতুন সংসারে আবদ্ধ হয়েছি।

তিনি বলেন, ‘আমার বড় ভাই ভালো লোক। প্রাথমিক অবস্থায় মেনে না নিলেও সে আমার বড় ভাই, অবশ্যই একদিন না একদিন আমাকে ক্ষমা করবে। তবে তাকে আমি কোনোভাবে হুমকি বা তার কোনো অর্থ হাতিয়ে নেয়ার চিন্তা করিনি। ভাইকে হুমকি দেয়ার সব খবর মিথ্যা।