অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় গৃহবধূকে গাছের সাথে বেঁধে নির্যাতনের অভিযোগ

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের পটিয়ায় জেসমিন আকতার (২৭) নামের এক গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করার অভিযোগ উঠেছে। গতকাল শনিবার (২ জানুয়ারি) সকালে গুরুতর আহত অবস্থায় পটিয়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাগজীপাড়া এলাকা থেকে গৃহবধুকে বাবার বাড়ির লোকজন উদ্ধার করে পটিয়া হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন ।

অভিযোগে জানা যায়, শুক্রবার দুপুর ২টার দিকে পৌরসভার কাগজীপাড়ার হাজী বাদশা সওদাগর বাড়ির মোহাম্মদ সোলাইমানের ঘরে এ ঘটনা ঘটে। মারধরের পর রাতে গৃহবধূকে তার স্বামী ও দেবর ফাঁসিতে ঝুলিয়ে হত্যার চেষ্টাও করেছেন। এ ঘটনায় পটিয়া থানায় গৃহবধূ জেসমিন আক্তার বাদী হয়ে দেবর এনামুল হক প্রকাশ ভদ (৩৫), গৃহবধুর স্বামী- সৈয়দ নুর (৪০) ও শ্বাশুড়ি নুর বানুর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের পর পুলিশ ঘটনাস্থলে গেলে স্বামীসহ গৃহবধূর শ্বশুর বাড়ির পরিবারের লোকজন পালিয়ে যায়।

গৃহবধূ জেসমিন আক্তারের স্বজনরা জানায়, গৃহবধূর স্বামী একজন প্রবাসী। তিনি গত কয়েক দিন আগে দেশে ফেরেন। বিদেশে থাকা অবস্থায় দেবর, শাশুড়ি গৃহবধূকে প্রায়শ নির্যাতন করতেন এবং বিভিন্ন ইস্যুতে মারধর করে যৌতুক দাবি করেন। নির্যাতনের শিকার হয়ে প্রায় সময় বাবার বাড়ি চলে যেতেন এবং তাদের দাবি মতে যৌতুক নিয়ে দিতে গৃহবধূকে চাপ সৃষ্টি করেন। সর্বশেষ গত শুক্রবার দুপুরে ২ টার সময় তার স্বামী ঘরে এলে গৃহবধূ ভাত খেতে দেন। ওই সময় স্বামী গরুর মাংস দিতে বলে। মাংস নাই বলে জানালে স্বামী মাংস কেন নেই কৈয়ফিয়ত চায় এবং তার উপর ক্ষিপ্ত হন। এক পর্যায়ে দেবর, স্বামী ও শ্বাশুড়ি মিলে রশি নিয়ে আম গাছের সঙ্গে বেধেঁ গৃহবধূকে লাঠি, হাত ও পায়ে লাথি দিয়ে বেদম প্রহার করে। গৃহবধুর ভাই নজরুল ইসলাম জানান, তার বোনকে প্রায় সময় শ্বশুড় পরিবারের লোকজন নির্যাতন করেন। প্রবাসী স্বামী সৈয়দ নুর গত কয়েকদিন আগে দেশে ফেরে পুনরায় গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম মজুমদার বলেন, গৃহবধূকে নির্যাতনের একটি অভিযোগ পেয়েছে। অভিযোগের পর পুলিশ ঘটনাস্থলে গেলে শ্বশুড় পরিবারের লোকজন পালিয়ে যায়। নির্যাতনের সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।