অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে দুই নিউজ পোর্টালের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

0
.

রাঙামাটির সাবেক মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু ও তাঁর কন্যা নাজনীন আনোয়ার আইসিটি অ্যাক্টে দায়েরকৃত দুই অভিযোগের তদন্তের নির্দেশ দিয়েছেন রাঙামাটির একটি আদালত। ৩০ডিসেম্বর (বুধবার) জেলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আসাদ উদ্দিন মো. আসিফ এর আদালতে দীর্ঘ শুনানী শেষে অভিযোগ দু’টির তদন্তের জন্য রাঙামাটির সদর র্সাকেলের এএসপিকে নির্দেশ দিয়েছেন আদালত।

এরআগে স্থানীয় দুইটি নিউজ পোর্টালের সম্পাদক আপত্তিকর সংবাদ প্রকাশ করে সাবেক এই সাংসদ তার কন্যার সম্মানহানী ঘটিয়েছেন এমন অভিযোগ এনে গত ১২ ডিসেম্বর জেলার কোতয়ালী থানায় আইসিটি অ্যাক্টে তারা দু’জন পৃথকভাবে লিখিত অভিযোগ দায়ের করেন। জেলার সিনিয়র আইনজীবি প্রতীম রয় এই খবর নিশ্চিত করেন।

অভিযোগকারীদের আইনী পরামর্শক এডভোকেট সৈয়দ ইমরান রাজ জানান, চলতির মাসের শুরুতে তথা গত ১ ডিসেম্বর সাবেক সাংসদ ফিরোজা বেগম চিনুর কন্যা নাজনীন আনোয়ার রাঙামাটি মাটি জেলা প্রশাসক এ এক এম মামুনর রশিদ’র ক্ষমতার অপব্যবহার ও সেচ্চাচারী কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে একটি সংবাদ সম্মেলন করেন। এই সংবাদ সম্মেলনের পরই গত ৩ ডিসেম্বর ‘পাহাড় টুয়েন্টিফোর ডটকম’ এবং ‘আলোকিত রাঙ্গামাটি’ ফিরোজা বেগম চিনু তার কন্যা নাজনীন আনোয়ার এবং তাদের ব্যবসায়িক অংশিদার মো. হোসেনকে জড়িয়ে আপত্তিকর সংবাদ প্রকাশ করেছে। পরে এই বিষয়ে প্রতিকার চেয়ে সাবেক সংসদ ফিরোজা বেগম চিনু এবং তার কন্যা নাজনীন আনোয়ার আইসিটি অ্যাক্টে ‘পাহাড় টুয়েন্টিফোর ডটকম’ ফজলে এলাহী এবং ‘আলোকিত রাঙ্গামাটি’ সম্পাদক জাবেদ মো. নূরকে অভিযুক্ত করে ১২ ডিসেম্বর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। থানা এই অভিযোগ দু’টি জিডি আকারে গ্রহণের পর ১৪ ডিসেম্বর অভিযোগের তদন্তের জন্য আদালতে অনুমতি প্রার্থনা করে। পূর্বনির্ধারিত সময় অনুযায়ি ৩০ ডিসেম্বর শুনানী শেষে আদালত আজকের এই আদেশ দেন।

এডভোকেট এডভোকেট সৈয়দ ইমরান রাজ বলেন, সাবেক সাংসদ ফিরোজা বেগম চিনুর কন্যা নাজনীন সুলতানা ও স্থানীয় ব্যবসায়ি মো. হোসেন যৌথ অংশিদার হয়ে রাঙামাটি ডিসি বাংলা পার্কে ভাড়া অনুমতি নিয়ে ‘পাইরেটস রেষ্টুরেন্ট’ একটি প্রতিষ্ঠান চালিয়ে আসছেন। সম্প্রতি ওই পার্কের লিজ দাতা ও গ্রহীতার মতবিরোধ মামলায় রূপ নিয়ে তা আদালত পর্যন্ত গড়ায়।